বোয়ালখালীতে সিএনজি চালক হত্যায় জড়িত গ্রেফতার ৩

প্রকাশিত: ০৬-১২-২০২২ ১৭:৩৬

আপডেট: ০৬-১২-২০২২ ১৭:৩৬

চট্টগ্রাম প্রতিবেদক: চট্টগ্রামের বোয়ালখালীতে সিএনজি চালক হেলাল উদ্দিনকে হত্যার সাথে জড়িত তিন আসামীকে  গ্রেফতার করেছে র‌্যাব ৭। সোমবার রাতে তাদের নগরী ও বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়। 

মঙ্গলবার (৬ই ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরীর চান্দগাও কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে  র‌্যাব ৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ জানান,  নিহত হেলাল উদ্দিন পেশায় একজন সিএনজি অটোরিকশা চালক ছিলেন। তার গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার পূর্বধূলা উপজেলার নিজহোগলা গ্রামে। দীর্ঘদিন ধরে তিনি চট্টগ্রাম জেলার বোয়ালখালীর জমাদারহাট এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকতেন।

সিএনজি চালনোর সুবাদে তার ইলিয়াস নামের এক ব্যক্তির সাথে পরিচয় হয়। ইলিয়াস পেশায় একজন সিএনজি গ্যারেজের মিস্ত্রী। কয়েক মাস আগে ইলিয়াসের মামাতো ভাইয়ের একটি সিএনজি বিক্রি করার জন্য নিহত হেলাল উদ্দিনের সহযোগিতা চায় এবং উক্ত সিএনজিটি বিক্রয় করে দিতে পারলে ইলিয়াসের মামাতো ভাই দুজনকে ৫ হাজার টাকা দিবে বলে জানায়।

পরবর্তীতে সিএনজিটি ইলিয়াস এবং হেলাল উদ্দিন দুজন মিলে ১ লক্ষ ৫৫ হাজার টাকায় বিক্রি করে। সে সময় ইলিয়াসের মামাতো ভাই খুশি হয়ে ইলিয়াসকে কিছু টাকা বকশিস দেয় এবং সেই টাকা থেকে ১ হাজার টাকা হেলাল উদ্দিনকে দেন। ৫ হাজার টাকার পরিবর্তে ১ হাজার টাকা দেয়ার  কারনে হেলাল উদ্দিন ও ইলিয়াসের মধ্যে হাতাহাতি হয়। এই ঘটনায় ইলিয়াস প্রতিশোধ নিতে বখতিয়ার ও মনির আহম্মদ নামে দুই ব্যক্তিকে ভাড়া করে।

পরবর্তীতে গত ২৯শে নভেম্বর সন্ধ্যায় ইলিয়াস হেলাল উদ্দিনকে তার সিএনজি নিয়ে সিএনজি ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে কথা বলার জন্য চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভাধীন সিও অফিস সংলগ্ন একটি সিএনজি স্টেশন আসতে বলে। তার কথামতো হেলাল উদ্দিন সেখানে এলে তাকে দূর্গম এলাকায় নিয়ে গিয়ে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত ও ছুরিকাঘাত করে হত্যা করে।

 

Laiza/shimul