বিশ্বকাপে গোল সংখ্যায় ম্যারাডোনাকে টপকালেন মেসি

প্রকাশিত: ০৪-১২-২০২২ ০৩:২২

আপডেট: ০৪-১২-২০২২ ০৪:৩৭

ক্রীড়া ডেস্ক: কাতারের আহমেদ আলি স্টেডিয়ামে নক-আউট পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নেমে আরো এক নজির গড়লেন মেসি। স্বদেশি কিংবদন্তি প্রয়াত ডিয়াগো ম্যারাডোনা বিশ্বকাপে সব মিলিয়ে ২১ ম্যাচ খেলে গোল করেছেন ৮টি। সেই সংখ্যাই এবার অতিক্রম করলেন লিওনেল মেসি। শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচের প্রথমার্ধে মেসির জাদুকরী পা এগিয়ে দেয় আর্জেন্টিনাকে। এই গোলের আশীর্বাদে এই নিয়ে পাঁচ বিশ্বকাপ খেলা মেসির মোট গোলসংখ্যা এরইমধ্যে হয়ে গেলো ৯। আরেকটি নজির গড়ে প্রাপ্তির ঝুলি টানটান করলেন ফুটবলের বরপুত্র লিওনেল মেসি। 

শেষ ষোলোর ম্যাচের শুরু থেকেই দুই দল আক্রমণ-পাল্টা আক্রমণ চালিয়ে যাচ্ছিল। কিন্তু গোল হচ্ছিল না। ম্যাচের প্রথম ৩০ মিনিটে ৬১ শতাংশ বলের দখল রাখলেও, গোলের অপেক্ষা ফুরাল ৩৫ মিনিটে। অসাধারণ এক গোলে আর্জেন্টিনাকে এগিয়ে দিলেন অধিনায়ক লিওনেল মেসি। ওই মুহূর্তে মেসি নিজেই ফ্রি কিক নিয়েছিলেন। ছয় গজ বক্স থেকে হেড করে বল ফেরান এক অজি ডিফেন্ডার।

কিন্তু পুরোপুরি বিপদমুক্ত করতে না পারায় বল পেয়ে যান মেসি। তিনি অ্যালিস্টারকে পাস দিয়ে গোলপোস্টের দিকে এগিয়ে যান। ডি পলের পা ঘুরে মেসির কাছে বল আসতেই আলতো ছোঁয়ায় তা জালে পাঠিয়ে দেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে এটাই তার প্রথম আন্তর্জাতিক গোল। শুধু তাই নয়, বিশ্বকাপের নক-আউট পর্বেও এটা প্রথম গোল আর্জেন্টাইন মহাতারকার। এর আগে নক-আউটে চারটি অ্যাসিস্ট করলেও গোল করতে পারেননি।

Prottay/prabir