ঘানাকে হারিয়েও বাদ উরুগুয়ে

প্রকাশিত: ০২-১২-২০২২ ২৩:২১

আপডেট: ০২-১২-২০২২ ২৩:২১

ক্রীড়া ডেস্ক: শেষ ষোলোতে যেতে জয়ের বিকল্প ছিল না উরুগুয়ের। ঘানাকে ২-০ গেলে হারিয়েও দিয়েছিলেন সুয়ারেজরা। দলের হয়ে জোড়া গোল করেছেন জর্জিয়ান ডি অ্যারাসকায়েতা। কিন্তু অন্য ম্যাচে দক্ষিণ কোরিয়া পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে দেওয়ায় কপাল পুড়লো উরুগুয়ের। ছিটকে গেলো উরুগুয়ে এবং ঘানা দুই দলই। এইচ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে উঠেছে পর্তুগাল। রানারআপ হয়ে নকআউটে গেলো দক্ষিণ কোরিয়াও।

শুক্রবার আল ওয়াকরার আল জানোব স্টেডিয়ামে ‘এইচ’ গ্রুপের ম্যাচে খেলতে নামে ঘানা ও উরুগুয়ে। শুরু থেকেই আক্রমণে যায় সুয়ারেজরা।

ম্যাচের ২১তম মিনিটে আন্দ্রে আইয়ুর পেনাল্টি ঠেকিয়ে দেন উরুগুয়ের গোলকিপার সের্হিও রোচেত। মোহাম্মদ কুদুসকে তিনিই ফাউল করায় ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

২৬তম মিনিটে লুইস সুয়ারেসের শট ঘানা গোলরক্ষক লরেন্স আটি-জিগি ঠেকিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। সেখান থেকে ছুটে গিয়ে হেড করে আলগা বল জালে পাঠান জর্জিয়ান  ডি অ্যারাসকায়েতা।

ম্যাচের ৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অ্যারাসকায়েতা। এবারও গোলের যোগানদাতা সুয়ারেস। তিনি উঁচু করে বল বাড়ালে দারুণ ভলিতে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন ফ্লামেঙ্গোর এই মিডফিল্ডার। ২-০ গোলে এগিয়ে বিরতিতে যায় উরুগুয়ে।

AR/shimul