বাংলাদেশকে ধন্যবাদ জানালেন আর্জেন্টিনার কোচ

প্রকাশিত: ০২-১২-২০২২ ২১:১০

আপডেট: ০২-১২-২০২২ ২১:১০

নিজস্ব প্রতিবেদক: চার বছর পরপর আয়েজিত হয় বিশ্বকাপ। ফিফা আয়েজিত এ বিশ্বকাপ নিয়ে  বাংলাদেশের দর্শকদের আগ্রহ ও কৌতুহলের সীমা নেই। বিশেষ করে আর্জেন্টিনা- ব্রাজিল তর্ক এখানে অনেক দিনের। এ দুটি দেশ ছাড়াও বিশ্বকাপের আরো কিছু হট ফেভারিট দল রয়েছে। তবে সবাইকে টপকে আছে ব্রাজিল ও আর্জেন্টিনা।

কাতার বিশ্বকাপকে ঘিরে বাংলাদেশের দর্শকদের আর্জেন্টিনা- ব্রাজিল উন্মাদনা নিয়ে আলোচনা বেশ কযেকদিন ধরেই স্থান পাচ্ছে বিশ্ব মিডিয়ায়। তারই সূত্র ধরে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন বাংলাদেশে আর্জেন্টিনার সমর্থকদের ধন্যবাদ জানিয়ে পোস্ট করেছে সামাজিক যোগাযোগের মাধ্যমে। আর আজ আর্জেন্টাইন কোচ লিওন্যাল স্ক্যালোনি বাংলাদেশকে আর্জেন্টিনার সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছেন।

ডি স্পোর্টস রেডিওর সাংবাদিক করোল দিয়েগো-কে দেওয়া এক সাক্ষাৎকারে লিওন্যাল স্ক্যালোনি এই ধন্যবাদ জানান। আর্জেন্টিনার ফুটবলারদের প্রতি মানুষের ভালোবাসা তাদের খেলায় কতোটা অনুপ্রেরণা দেয়, এমন প্রশ্নের উত্তরে উঠে বাংলাদেশের প্রসঙ্গ। এসময় তিনি বাংলাদেশের নাম পরপর দুইবার উচ্চারণ করেন। 

এসময় লিওন্যাল স্ক্যালোনি বলেন, “সারা বিশ্বে দিয়োগোর ম্যারাডোনার অসংখ্য সমর্থক রয়েছে। এখন মেসিরও আছে। তাদের মাধ্যমে আর্জেন্টিনাকে ভালোবাসে অনেক দেশ, বাংলাদেশ এর মধ্যে অন্যতম।” 

এ সময় তিনি আবেগ প্রবণ হয়ে বলেন, “এটা আসলেই দারুণ এক অনুভূতি। আমাদের ফুটবল বিশ্বের নানাপ্রান্তের মানুষ ভালেবাসে। বাংলাদেশকে ধন্যবাদ।” 

আর্জেন্টিনার কোচ আরো বলেন, “সমর্থকদের কাছে আমরা কৃতজ্ঞ। বিগত তিন ম্যাচের স্টেডিয়ামেই ৮০-৯০ শতাংশ দর্শক সমর্থন আমরা পেয়েছি। আশা করি আগামীকালের ম্যাচেও তাই হবে।” 

প্রসঙ্গত, আর্জেন্টিনাতেও বাংলাদেশ এখন বেশ আলোচিত নাম। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর কল্যানে ‘ফুটবল’ পৃথিবীর দুই প্রান্তের দুটি দেশের মধ্যে সৃষ্টি করেছে এক অদৃশ্য বন্ধন। 

 

 

Adnan/Bodiar