৩২ রানে অলআউট বাংলাদেশের মেয়েরা

প্রকাশিত: ০২-১২-২০২২ ২০:১৭

আপডেট: ০২-১২-২০২২ ২০:১৭

ক্রীড়া ডেস্ক: তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ১৩২ রানের ব্যবধানে হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। 

নিউজিল্যান্ডের কাছে ১৩২ রানে এ হার বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানের হার। আগেরটি ছিলো ২০২০ সালে অস্ট্রেলিয়ার কাছে ৮৬ রানের পরাজয়।  

আজ শুক্রবার ক্রাইস্টচার্চে টস হেরে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ। ব্যাট হাতে ২০ ওভারে ৩ উইকেটে ১৬৪ রান করে নিউজিল্যান্ড। দলের পক্ষে অধিনায়ক সোফিয়া ডিভাইন সর্বোচ্চ ৪৫ রান করেন। বাংলাদেশের জাহানারা আলম-নাহিদা আকতার ও রিতু মনি ১টি করে উইকেট নেন। 

জয়ের জন্য ১৬৫ রানের জবাবে নিউজিল্যান্ডের বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে বাংলাদেশের ব্যাটাররা। ১৪ দশমিক ৫ ওভার ব্যাট করে ৩২ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের কোন ব্যাটাররাই দু’অংকের কোটা পার করতে পারেনি। সর্বোচ্চ ৬ রান করেন রিতু মনি ও মি. এক্সট্রা। ৫ রান করে করেন ফারজানা হক ও ফাহিমা খাতুন। নিউজিল্যান্ডের পেসার লিয়া তাহুহু ৬ রানে ৪ উইকেট নেন।

১-০ ব্যবধানে পিছিয়ে থেকে আগামী ৪ ডিসেম্বর ডানেডিনে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি  খেলতে নামবে বাংলাদেশের নারীরা।

 

SMS/Bodiar