ইরানের নাটকীয় জয়

প্রকাশিত: ২৫-১১-২০২২ ১৮:৫৭

আপডেট: ২৫-১১-২০২২ ১৮:৫৭

ক্রীড়া ডেস্ক: কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলায় শেষ মুহূর্তের নাটকীয় জোড়া গোলে জয় তুলে নিল ইরান। আজ শুক্রবার (২৫শে নভেম্বর) কাতারের আহমেদ আলী বিন স্টেডিয়ামে বিকেল চারটায় মুখোমুখি হয় ওয়েলস এবং ইরান। 

প্রথম থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে তেমন সক্রিয় ছিলেন না কোনো দলই। তৈরি হওয়া সুযোগ থেকে গোল বের করতে না পারায় প্রথমার্ধে গোলশূন্যভাবে মাঠ ছাড়ে উভয় দল। প্রথমার্ধ সাধারণ হলেও চমক জমা থাকে শেষের জন্য।  

দ্বিতীয়ার্ধে শুরু থেকেই একের পর এক গোলের চেষ্টা করে গেছে দুই দল। কোনোটি পোস্টে লেগে ফিরেছে, কোনোটি বাতিল হয়েছে অফসাইডে। তবে যোগ করা অতিরিক্ত সময়ে ওয়েলসের জালে ঝড় তুলতে সক্ষম হয় ইরান। প্রথম গোল আসে রুজবে চেশমির কাছ থেকে।  তিন মিনিটের ব্যবধানে দ্বিতীয় গোল জালে জড়ান ইরানের রামিন রিজিয়ান। ৯৭ মিনিট পর্যন্ত ০-০ স্কোরলাইনের ম্যাচ শেষের নাটকীয়তায় ইরান ২, এবং ওয়েলস ০ গোল নিয়ে মাঠ ছাড়ে। রুজবে চেশমি অতিরিক্ত সময়ের ৮ মিনিটের মাথায় প্রথম গোল করেন, ইরানের হয়ে ম্যাচের ১০১ তম মিনিটে দ্বিতীয় গোলটি করেন রামিন রিজিয়ান। শেষের জোড়া গোলে জয় ঘরে উঠলো ইরানের।

বিশ্বকাপে ইউরোপীয়দের বিপক্ষে এটিই ইরানের প্রথম জয়।

এ জয়ে শেষ ষোলোয় ওঠার আশা টিকে রইল ইরানের। আগের ম্যাচে যুক্তরাষ্ট্রের সঙ্গে ড্র করা ওয়েলস ইরানের কাছে হেরে অনেকটাই বিদায়ের পথে।

 

Prottay/Bodiar