টঙ্গীতে ডেসটিনির জমিতে ট্রাক স্ট্যান্ড করার পাঁয়তারা

প্রকাশিত: ২৫-১১-২০২২ ১৪:০৮

আপডেট: ২৬-১১-২০২২ ০৯:৩৩

মাবুদ আজমী: আদালতের নির্দেশে পুলিশের দেখভালের দায়িত্বে থাকা গাজীপুরের টঙ্গীতে ডেসটিনি গ্রুপের ২৯ বিঘা জমি দখলের পাঁয়তারা করছে একটি চক্র। সীমানা দেয়াল ভেঙ্গে মাটি ভরাট করে ট্রাক স্ট্যান্ড বানানোর চেষ্টা করছে কাভার্ডভ্যান মালিক সমিতি ও শ্রমিক ইয়নিয়ন নামে দু’টি সংগঠন। এ কাজে তারা পুলিশের মৌখিক সম্মতি পাওয়ার দাবি করলেও তা অস্বীকার করেছে পুলিশ। কাজ বন্ধ করে সেখানে পুলিশ নিরাপত্তা বাড়িয়েছে।

দুর্নীতি দমন কমিশন মামলা করার পর ২০১২ সাল থেকে ডেসটিনির সব সম্পত্তি আদালতের নির্দেশে দেখভালের দায়িত্ব পায় পুলিশ। সেই অনুযায়ী গাজীপুরের টঙ্গীতে শত কোটি টাকার বিশাল এই ভূ-সম্পত্তি দেখভাল করছে স্থানীয় পুলিশ প্রশাসন। 

গত ১০ বছর এই জমি পরিত্যক্ত থাকার সুযোগে বার বার দখলের চেষ্টা করেছে স্থানীয় একটি চক্র। এবার ট্রাক স্ট্যান্ড করার নামে ভরাট করাট হচ্ছে ডেসটিনির ২৯ বিঘা জমি। পুলিশের নাকের ডগায় সীমানা প্রাচীর ভেঙ্গে বালু ও ময়লা-আবর্জনা ফেলে নিচু জায়গা ভরাট চলছে।

গাজীপুর জেলা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতি এবং শ্রমিক ইউনিয়ন নামের দু’টি সংগঠন ডেসটিনির এই জমি দখলের জন্য ভরাট করছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। কাভার্ডভ্যান মালিক সমিতি সাধারণ সম্পাদক আজাদ হোসেনের নেতৃত্বে চলছে এই মাটি ভরাট। তবে কাভার্ডভ্যান মালিক সমিতির এই নেতা দাবি করেন পুলিশের মৌখিক অনুমতিতে মাটি ভরাট করা হচ্ছে। 

স্থানীয় টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল ইসলামের কাছে এ ব্যাপারে জানতে গেলে তিনি উল্টো প্রতিবেদকের সঙ্গে দুর্ব্যবহার করেন। তবে গাজীপুর মহানগর পুলিশের টঙ্গী পূর্ব জোনের ডিসি জানান, মাটি ভরাটের কাজ বন্ধ করে দেয়া হয়েছে। 

কিছুদিন আগেও ডেসটিনির এই স্থাপনায় আগুন লাগিয়ে জমি দখলের চেষ্টা করে একটি চক্র। এ বিষয়ে একটি মামলা আদালতে বিচারাধীন আছে।

Azmi/sharif