রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ জরুরী- সিইসি

প্রকাশিত: ২৪-১১-২০২২ ১২:২০

আপডেট: ২৪-১১-২০২২ ১৯:৩৮

নিজস্ব প্রতিবেদক: প্রধান নির্বাচন কমিশনার সিইিসি কাজী হাবিবুল আউয়াল বলেছেন, রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐক্য না থাকলে পুলিশ-মিলিটারি দিয়ে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়। আজ বৃহস্পতিবার (২৪শে নভেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ জরুরী বলেও মনে করেন তিনি।

এদিকে চলতি মাসে নেপালের জাতীয় নির্বাচন পর্যবেক্ষণের জন্য দুদিনের সফরে কাঠমন্ডুতে গিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। সেখান থেকে ফিরে নির্বাচন কমিশন ভবনে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সিইসি।

এসময় তিনি জানান, সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারের সদিচ্ছার পাশাপাশি রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐক্য থাকা প্রয়োজন। তাদের মধ্যে মতানৈক্য হলে ভোটের অনুকূল পরিবেশ তৈরি করতে পারবে না নির্বাচন কমিশন।

প্রধান নির্বাচন কমিশনার সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, রাজপথে রাজনৈতিক দলগুলোর শক্তি প্রদর্শন করলেই গণতান্ত্রিক নির্বাচন সম্ভব নয়। বিধি মোতাবেক নির্বাচনে অংশ নেয়ার মধ্য দিয়েই নির্বাচন অংশগ্রহণমূলক হবে। এছাড়া নেপালের জাতীয় নির্বাচন নিয়ে নিজের অভিজ্ঞতার কথাও সাংবাদিকদের সামনে তুলে ধরেন তিনি। 

Adnan/sharif