কিছু বাধা সত্ত্বেও দেশ এগিয়ে যাচ্ছে- রাষ্ট্রপতি

প্রকাশিত: ২২-১১-২০২২ ২০:৪৯

আপডেট: ২৩-১১-২০২২ ১০:০০

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশ আর্থ-সামাজিক উন্নয়নে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে হাঁটছে। 

আজ মঙ্গলবার (২২শে নভেম্বর) ন্যাশনাল ডিফেন্স কোর্স ২০২২ আর্মড ফোর্সেস ওয়ার কোর্স ২০২২ এর প্রতিনিধিদলের উদ্দেশ্যে দেয়া ভাষণে এসব কথা বলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। 

তিনি বলেন, বিশ্ব অর্থনৈতিক সম্প্রদায়ের সক্রিয় অংশীদার হওয়ার লক্ষ্যে সরকার সুনির্দিষ্ট সমন্বিত কর্মসূচি গ্রহণ করেছে। ফলে বাংলাদেশ দ্রুত বর্ধনশীল উদীয়মান অর্থনীতিতে পরিণত হয়েছে। একাধিক প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও, আমরা বছরের পর বছর ধরে উচ্চ জিডিপি প্রবৃদ্ধি অর্জনে সাফল্য অর্জন করেছি। 

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ শান্তিতে বিশ্বাস করে। আমাদের সশস্ত্র বাহিনী এবং আইন প্রয়োগকারী কর্মীরা পারস্পরিক শ্রদ্ধা পেশাগত উৎকর্ষতা তুলে ধরে বিশ্ব শান্তি সম্প্রীতি রক্ষায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। ভবিষ্যতেও ধারা অব্যহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

তিনি বলেন, ন্যাশনাল ডিফেন্স কোর্স এবং সশস্ত্র বাহিনী ওয়ার কোর্সের  মাধ্যমে, এনডিসি সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন এবং মধ্যম পদমর্যাদার কর্মকর্তাদের জাতীয় নিরাপত্তা, উন্নয়ন, নেতৃত্ব এবং নীতি নির্ধারণের ক্ষেত্রে উচ্চ শিক্ষা প্রশিক্ষণ প্রদান করছে। আমি আশা করি এই মর্যাদাপূর্ণ কোর্সের গ্রাজুয়েটরা জাতীয় আন্তর্জাতিক পর্যায়ে তাদের নিজস্ব পরিচিতি রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে। 

এসময় ডিফেন্স কোর্স আর্মড ফোর্সেস ওয়ার কোর্স এর প্রতিনিধিদলের উন্নতি সাফল্য কামনা করেন রাষ্ট্রপতি। 

AR/sharif