খুব শিগগিরই নদী শাসনের কাজ শুরু- প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১০-১১-২০২২ ১৯:৪৫

আপডেট: ১০-১১-২০২২ ১৯:৪৫

লক্ষ্মীপুর সংবাদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই দেশে সব চেয়ে বেশি উন্নয়ন হয়েছে বলে জানালেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব) জাহিদ ফারুক শামীম। বৃহস্পতিবার (১০ই নভেম্বর) সকালে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরফলকন ইউনিয়নের লধুয়া মাছ ঘাট এলাকায় ভাঙন পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। পরে তিনি স্পিড বোট যোগে রামগতি পর্যন্ত নদী ভাঙন পরিদর্শন করেন।

জাহিদ ফারুক শামীম বলেছেন, আপনাদের দুঃখ-দুর্দশা আমি বুঝি। মেঘনা নদীর তীর রক্ষা বাঁধ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সবাইকে আস্থা রাখতে হবে। প্রধানমন্ত্রী আমাকে রামগতি-কমলনগরের নদী ভাঙন এলাকা দেখার জন্য পাঠিয়েছেন। তিনি নদী ভাঙন কবলিত বিপদগ্রস্ত মানুষের মুখে হাসি ফোটাতে নির্দেশনা দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দেশে সর্বোচ্চ উন্নয়ন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, রামগতি-কমলনগরে নদী ভাঙন রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩১শ কোটি টাকা প্রকল্পের অনুমোদন দিয়েছেন। বিএনপি-জামায়াত সরকারের আমলে দেশে কোনো উন্নয়ন হয়নি। তারা শুধু লুটপাট করে দেশকে অনেক পিছিয়ে রেখেছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বে অর্থনৈতিক বিপর্যয় দেখা দিয়েছে। এতে সকল পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। পুরনো দরপত্রে ঠিকাদাররা ভর্তুকির ভয়ে কাজ করতে চাচ্ছে না। আগামী ১৪ দিনের মধ্যে পুনরায় দরপত্র আহ্বানের নির্দেশ দেয়া হয়েছে। খুব শিগগিরই নদী শাসনের কাজ শুরু হবে। 

এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সংসদ সদস্য মেজর (অব) আবদুল মান্নান, লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ, জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফারুক আহম্মদ, কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন বাপ্পী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান, কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির সদস্য আবদুজ্জাহের সাজু।

 

Sumyia/Bodiar