জয়পুরহাটে হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ১০-১১-২০২২ ১৮:৫৬

আপডেট: ১০-১১-২০২২ ১৯:০৩

জয়পুরহাট সংবাদাতা: জয়পুরহাট সদর উপজেলার ফরিদপুর হত্যার দায়ে চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

আজ বৃহস্পতিবার (১০ই নভেম্বর) দুপুরে এক আসামির অনুপস্থিতিতে এ রায় দেন জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নুর ইসলাম।

এছাড়া রায়ে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। এই মামলায় খালাস পেয়েছেন তিনজন।

সাজাপ্রাপ্তরা হলেন- জয়পুরহাট সদর উপজেলার ভাদশা ইউনিয়নের প-িতপুর গ্রামের রমজান আলী, তার দুই ছেলে রঞ্জু ও শাহীন এবং রেজাউল ইসলামের ছেলে হান্নান।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৫ সালের ৫ ফেব্রুয়ারি জয়পুরহাট সদর উপজেলার ফরিদপুর গ্রামের আলতাফ হোসেনের ছেলে এনামুল হক (৩০) সন্ধ্যা ৬টার দিকে পার্শ্ববর্তী বজরপুর গ্রামে ভগ্নিপতি বাড়িতে পাওয়ার টিলার নিতে যায়। সেখান থেকে রাতে এনামুল আর বাড়ি ফিরে আসেনি। 

পরের দিন গ্রামের মাঠ থেকে এনামুল হকের মরদেহ উদ্ধার করে পুলিশ জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল মর্গে পাঠায়। ওই ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় মামলা দায়ের করেন করেন। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নুরুল ইসলাম আকন্দ কুড়ানোর ছেলে রমজান আলীর নাম বাদ দিয়ে ২০০৫ সালের ৪ মে ৬ জনের নাম উল্লেখ করে অভিযোগপত্র দাখিল করেন। ১৯ জনের সাক্ষ্য শেষে বৃহস্পতিবার এ রায় ঘোষণা করে আদালত। 

 

 

Sumyia/Bodiar