পতেঙ্গা সৈকতে শিক্ষার্থীদের পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশিত: ০৬-১০-২০২২ ২২:২৭

আপডেট: ০৬-১০-২০২২ ২২:২৭

চট্টগ্রাম প্রতিবেদক: চট্টগ্রামের অন্যতম প্রধান পর্যটন কেন্দ্র পতেঙ্গা সমুদ্র সৈকতে পর্যটক ও দর্শনার্থীদের ফেলে যাওয়া ময়লা আবর্জনায় মনোরম সৈকতটি তার সৌন্দর্য হারাতে বসেছে। বৃহস্পতিবার  এ সমুদ্র সৈকতে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (৬ই অক্টোবর) সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযানে কাজ করে শিক্ষার্থীরা। এসময় উপস্থিত ছিলেন হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ, সহকারী প্রধান শিক্ষক ও দায়িত্বপ্রাপ্ত শিক্ষকবৃন্দ ও প্রশাসনিক শাখার সদস্যবৃন্দ।

ছাত্র-ছাত্রীদের মধ্যে সামাজিক দায়িত্ববোধের প্রশিক্ষণ দিতে এবং নান্দনিক সৈকতের সৌন্দর্য ফিরিয়ে আনতে হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. সামছুল আলম ছিদ্দীকির তত্ত্বাবধানে পরিচালিত এ পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশগ্রহণ করে শিক্ষা প্রতিষ্ঠানটির বিএনসিসি, রোভার স্কাউটস ও গার্লস গাইড সদস্যরা। এই পরিচ্ছন্নতা  অভিযান শেষে অধ্যক্ষ  শিক্ষার্থীদের নিজ নিজ পরিচ্ছন্নতা বোধ বজায় রাখতে এবং দেশের পর্যটন কেন্দ্র সমূহে ভবিষ্যতে এ ধরনের অভিযান পরিচালনার আহবান জানান।  

জনগনকে সচেতন করতে ও সৈকতের পরিচ্ছন্নতা বজায় রাখার নির্দেশনা সম্বলিত কিছু ব্যানার লাগিয়ে অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়।

 

MBK/shimul