নারী টি-২০ এশিয়াকাপে বাংলাদেশের জয়

প্রকাশিত: ০৬-১০-২০২২ ২০:৫৩

আপডেট: ০৬-১০-২০২২ ২০:৫৩

ক্রীড়া ডেস্ক: নারী টি- টোয়েন্টি এশিয়া কাপ ক্রিকেটে বড় জয় পেয়েছে বাংলাদেশ দল। সিলেটে মুরশিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানার অর্ধশতক এবং ফারিহা তৃষ্ণার হ্যাটট্রিক ইউকেটে বাংলাদেশ ৮৮ রানে হারিয়েছে মালয়েশিয়া নারী দলকে। আগে ব্যাট করে ৫ উইকেটে ১২৯ রান তোলে বাংলাদেশ। জবাবে, মালয়েশিয়া অলআউট হয় মাত্র ৪১ রানে। দিনের আরেক ম্যাচে পাকিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে থাইল্যান্ড। 

নারী এশিয়া কাপ ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। সিলেটে নিজেদের মাঠে থাইল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ এবারের আসরে শুভ সূচনা করেছিলো। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে হেরে যায় বাংলাদেশ। সেমিফাইনালে খেলার রেসে টিকে থাকতে মালয়েশিয়ার বিপক্ষে জিততেই হবে বাংলাদেশকে, এমন হিসেব মাথায় নিয়েই মাঠে নামেন নিগার সুলতানারা। যদিও ব্যাট করতে নেমে প্রথম বলেই আউট হন ওপেনার শারমীন সুলতানা। তবে মুরশিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানার দৃঢ়তায় চাপ সামাল দেয় স্বাগতিকরা। এগুতে থাকে লড়াকু সংগ্রহের পথে। 

মুরশিদা খাতুন দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন। এছাড়া অধিনায়ক নিগার সুলতানার ব্যাট থেকে আসে ৫৩ রান। তাতে বাংলাদেশর সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১২৯ রান। 

জবাবে ব্যাট করতে নেমে, স্বাগতিক বোলারদের তোপের মুখে পড়ে মালয়েশিয়া। ইনিংসের ৬ষ্ঠ ওভারেই বাংলাদেশকে জয়ের পথ দেখাতে থাকেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া বোলার ফারিহা তৃষ্ণা। ওই ওভারে পরপর তিন বলে করেন নিজের প্রথম হ্যাটট্রিক। ম্যাচ থেকে ছিটকে যেতে থাকে মালয়েশিয়া। বাকি ক্রিকেটাররা কেউই সেভাবে প্রতিরোধ গড়তে পারেননি। মালয়েশিয়া অলআউট হয় ৪১ রানে। বাংলাদেশ পায় ৮৮ রানের জয়। 

আরেক ম্যাচে পাকিস্তানকে হারিয়ে চমক দেখিয়েছে থাইল্যান্ড। আগে ব্যাট করে ৫ উইকেটে ১১৬ রান তোলে পাকিস্তান। জবাবে নাথাখান চানথামের অর্ধ শতকে এক বল হাতে রেখে জয় নিশ্চিত করে থাইল্যান্ড নারী দল। ৫১ বলে ৬১ রান করা নাথাখান চানথাম ম্যাচ সেরা হন। এবারের নারী এশিয়া কাপ টি- টোয়েন্টিতে এটি থাইল্যান্ডের প্রথম জয়। 

 

SMS/shimul