অনুপ্রবেশের সময় তুমব্রু সীমান্তে দুই যুবক আটক

প্রকাশিত: ০৪-১০-২০২২ ২৩:৩৭

আপডেট: ০৪-১০-২০২২ ২৩:৩৭

বান্দরবান সংবাদদাতা : বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত থেকে দুই যুবককে আটক করেছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। আজ মঙ্গলবার (৪ষ্ঠা অক্টোবর) বেলা ১১টার দিকে,  সীমান্তের ৩১ নম্বর পিলারের কাছ থেকে তাদের আটক করা হয়। 

আটককৃতরা হলো, মিয়ানমারের রাখাইন রাজ্যের ডেকুবুনিয়া এলাকার মধু বড়ুয়ার ছেলে স্বদেশ বড়ুয়া এবং নিরঞ্জন বড়ুয়ার ছেলে রিতু বড়ুয়া।

জানা গেছে, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ৩১ নম্বর পিলারের নিকটবর্তী ঢেকিবনিয়া এলাকা দিয়ে এই দুই যুবক তুমব্রু  এলাকায় প্রবেশ করে ওই দুই যুবক। সন্দেহভাজন মনে হওয়ায় তাদের ধরে স্থানীয়রা। পরে স্থানীয় ইউনিয়ন পরিষদে জিজ্ঞাসাবাদের পর ৩৪ বিজিবি নিয়ন্ত্রিত তুমব্রু বিজিবি ক্যাম্পে তাদের হস্তান্তর করা হয়। 

উল্লেখ্য, দুই মাসের বেশি সময় ধরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম তুমব্রু সীমান্তে মিয়ানমারের সেনাবাহিনীর সাথে সে দেশের বিচ্ছিন্নতাবাদী আরাকান আর্মির মধ্যে সংঘর্ষের জের ধরে উত্তেজনা বিরাজ করছে। তুমব্রু সীমান্তের জিরো লাইনের রোহিঙ্গা আশ্রয় শিবিরে মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া মটার সেল ও স্থলমাইন বিস্ফোরণে বেশ কয়েকজন হতাহতের ঘটনাও ঘটে।

MBK/habib