বক্স অফিসে ‘পোন্নিয়ান সেলভান’ ঝড়

প্রকাশিত: ০৪-১০-২০২২ ২১:০২

আপডেট: ০৪-১০-২০২২ ২১:০২

বিনোদন ডেস্ক: মনি রত্নম পরিচালিত 'পন্নিয়ান সেলভান ছবিটি গত শুক্রবার অর্থাৎ ৩০শে সেপ্টেম্বর মুক্তি পাওয়ার পর ভারতের বক্স অফিসে আলোড়ন ফেলে দিয়েছে। ছবিটি মুক্তির মাত্র দুদিনেই আয় করেছে ১৫৩.৪ কোটি টাকা। বিশ্ব বাজারেও ছবির কদর যথেষ্ট ভালো। বিশ্বের বিভিন্ন দেশে দু'দিনে ৭০ কোটি টাকার বেশি আয় করেছে 'পন্নিয়ান সেলভান'।

উপন্যাস থেকে গৃহীত গল্পে নির্মিত সিনেমাটিতে অভিনয় করেছেন বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চন। তাঁর সঙ্গে রয়েছেন দক্ষিণী অভিনেতা চিয়ান বিক্রম। এছাড়া জয়ম রবি, কার্তি, ত্রিশা অভিনয় করেছেন ছবিতে।

সিনেমাটি সমালোচক মহলেও প্রশংসিত হয়েছে এবং ভক্ত ও চলচ্চিত্র সমালোচকদের কাছ থেকে ইতিবাচক পর্যালোচনা পেয়েছে।  তামিল, তেলেগু, হিন্দি, কন্নড় এবং মালায়লাম ভাষায় বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে সিনেমাটি এবং প্যান ইন্ডিয়ান সিনেমা হিসেবে ব্যাপক দর্শকপ্রিয়তা পাচ্ছে।

বক্স অফিস রিপোর্ট অনুযায়ী সিনেমাটি মুক্তির প্রথম দিনই ভারতে প্রায় ৪০ কোটি এবং আন্তর্জাতিক বাজারে প্রায় ৩০ কোটি রুপির মতো আয় করেছে। একটি তামিল চলচ্চিত্রের জন্য বিশ্বব্যাপী মুক্তির প্রথম দিনে চতুর্থ সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে সিনেমাটি। তামিলনাড়ুতে ২২-২৫, কর্ণাটকে ৫-৬, কেরালায় ২-৩ ও হিন্দিতে ১-১.৫ কোটি রুপি আয় করেছে এটি।

সেই ধারা অব্যাহত রেখে দ্বিতীয় দিনেও বক্স অফিস দখলে রেখেছে সিনেমাটি। মুক্তির দ্বিতীয় দিনে সিনেমাটি বক্স অফিসে ৭০ কোটি রুপি আয় করেছে।

মুক্তির আগে ভারতে এর অগ্রিম বুকিং ছিল ১৭ কোটি রুপি। বিদেশে অগ্রিম বুকিং হয়েছিল ১০ কোটি রুপি। যেটা এখনো পর্যন্ত এ বছর তামিল বক্স অফিসে রেকর্ড। এর আগে কমল হাসান অভিনীত ব্লকবাস্টার 'বিক্রম' সিনেমার জন্য অগ্রিম বুকিং হয়েছিল ১৫ কোটি রুপি।

দর্শক ও সমালোচকদের কাছ থেকে বেশ ইতিবাচক রিভিউ পেয়েছে 'পোন্নিয়ান সেলভান। যা সিনেমাটির জন্য বিরাট আয়ের পথ তৈরি করতে যাচ্ছে বলে ধারণা করছেন সিনেমা বিশ্লেষকরা। দুই পর্বে নির্মিত হতে যাওয়া সিনেমাটির মোট বাজেট প্রায় ৫০০ কোটি রুপি। তবে মুক্তির প্রথম দিনই দুর্দান্ত সাড়া ফেলে দেওয়ায় প্রথম পর্বের সফলতাই দেখছেন সিনেমা বিশেষজ্ঞরা। এখন দেখার বিষয়, সিনেমাটির বক্স অফিসের রাজত্ব কতটা দীর্ঘায়িত হয়।

 

MNU/habib