যুক্তরাষ্ট্রের মুখে মানবতার কথা বেমানান- প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০১-১০-২০২২ ০৯:১৮

আপডেট: ০১-১০-২০২২ ১৪:৫০

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুক্তরাষ্ট্র মানবতা ও মানবাধিকারের কথা বললেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের তারাই আশ্রয় দিয়েছে। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে স্থানীয় সময় শুক্রবার প্রবাসী বাংলাদেশীদের সাথে মতবিনিময়কালে একথা বলেন প্রধানমন্ত্রী। 

এসময় শেখ হাসিনা বলেন, বাংলাদেশের ইতিহাসে ধারাবাহিক গণতান্ত্রিক ধারা প্রতিষ্ঠিত করেছে আওয়ামী লীগ। আর এজন্যই দেশ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। দেশে অপকর্ম করে বিদেশে পালিয়ে আসা কিছু লোক দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। 

তিনি বলেন, এদের একমাত্র চেষ্টা দেশের ক্ষতি করা। এসময় বর্তমান সরকারের আমলে দেশের উন্নয়ন ও বিএনপি-জামাত জোটের অপকর্মের কথা বিদেশিদের কাছে তুলে ধরতে প্রবাসী বাংলাদেশীদের প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, সামরিক স্বৈরশাসক ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশে হত্যা, গুম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও দায়মুক্তির সংস্কৃতির রাজনীতি সূচনা করেছিলেন। বিদেশে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য কাজ করার পাশাপাশি রাষ্ট্রবিরোধী অপপ্রচার এবং অপকর্মে লিপ্ত ব্যক্তিদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান পুনর্ব্যক্ত করেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণ বাংলাদেশের জন্য একটি বড় চ্যালেঞ্জ ছিল। কারণ এর বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র ও অপপ্রচার চলেছে। তিনি বলেন, দুর্ভাগ্যবশত বাংলাদেশের অনেক বিশিষ্ট ব্যক্তি এই ষড়যন্ত্রের পেছনে ছিলেন। কিন্তু, আমরা সব চ্যালেঞ্জ মোকাবিলা করে অবশেষে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছি।

AR/sharif