করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৭০৮

প্রকাশিত: ৩০-০৯-২০২২ ১৯:১৪

আপডেট: ৩০-০৯-২০২২ ১৯:১৪

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৬৩ জনের। গত দিন নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৭০৮ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ২৫ হাজার ১৯৭ জনে।

শুক্রবার (৩০শে সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৮৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৫ হাজার ১৮৮ জন। সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ৮৫১টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৮২৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪৮ লাখ ৭৭ হাজার ৮৮টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক চার শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত একজন পুরুষ। তার বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি ঢাকা বিভাগের সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

 

MNU/sat