পপ তারকা শাকিরার বিচার শুরুর নির্দেশ

প্রকাশিত: ২৮-০৯-২০২২ ১১:২৫

আপডেট: ২৮-০৯-২০২২ ১১:২৫

বিনোদন ডেস্ক: কর ফাঁকির অভিযোগে কলম্বিয়ান পপ তারকা শাকিরার বিচারের অনুমোদন দিয়েছে স্পেনের একটি আদালত। পপসম্রাজ্ঞী শাকিরার বিরুদ্ধে ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে ১ কোটি ৪৫ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ এনেছেন স্প্যানিশ প্রসিকিউটররা। কর ফাঁকির জন্য দোষী প্রমাণিত হলে শাকিরার আট বছরের কারাদণ্ড এবং বিপুল অঙ্কের জরিমানা চাইছেন প্রসিকিউটররা।

এ অবস্থায় বিষয়টি নিয়ে মুখ খুলেছেন এই পপ তারকা। শাকিরা বলেন, কর ফাঁকির অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। তাকে অকারণে ফাঁসানো হয়েছে। এবার নীতিগতভাবে মামলায় লড়বেন তিনি। তার মতে, কর দেয়ার মতো উপযুক্ত সময় তিনি দেশে কাটাননি।

তিনি বলেন, বিশ্বজুড়ে আমার পেশাদার প্রতিশ্র“তি পূরণে ব্যস্ত ছিলাম। স্প্যানিশ সরকার আমার কাছে এক পয়সাও পায় না। ৪৫ বছর বয়সী শাকিরা বিচার এড়াতে কর্তৃপক্ষের সাথে চুক্তির প্রস্তাবও প্রত্যাখ্যান করেছেন তিনি। তার পাবলিক রিলেশন ফার্ম বলছে, তিনি ইতোমধ্যে তার সমস্ত পাওনা এবং অতিরিক্ত ৩০ লাখ ইউরো সুদ পরিশোধ করেছেন।

বার্সেলোনার কাছে এসপ্লুগেস ডি লব্রেগাত শহরের আদালত বলছে শাকিরাকে কর জালিয়াতির ছয়টি অভিযোগের মুখোমুখি হতে হবে। বিচার শুরুর তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। ২০১২ থেকে ২০১৪— তিন বছরে শাকিরা ২০০ দিনের বেশি সময় স্পেনে থেকেছেন। বার্সেলোনার প্রসিকিউটররা বলছেন, এ কারণে তার স্পেনে কর দেওয়া ছিল।

শাকিরার পুরো নাম শাকিরা ইসাবেল মেবারাক রিপোল। ফুটবলার জেরার্ড পিকের সাথে সম্পর্কে জড়ানোর পর লম্বা একটা সময় তিনি স্পেনে কাটিয়েছেন। এই যুগলের দুটি সন্তান রয়েছে। শাকিরা ও পিকে কিছুদিন আগে তাদের ১১ বছরের সম্পর্কে ইতি টেনেছেন। 

সূত্র : এবিসি নিউজ।

MNU/sharif