‘বিএনপি ভোট চুরি করে ক্ষমতায় যেতে অভ্যস্ত’

প্রকাশিত: ২৮-০৯-২০২২ ০১:৪৮

আপডেট: ২৮-০৯-২০২২ ১১:৩৭

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি ভোট চুরি করে ক্ষমতায় এসে অভ্যস্ত, তাই গণতান্ত্রিক ধারায় নির্বাচন তাদের পছন্দ নয়। মঙ্গলবার যুক্তরাষ্ট্রে ভয়েজ অব আমেরিকাকে দেয়া এক সাক্ষাৎকারে একথা বলেন শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশে নির্বাচন কমিশন একটি স্বাধীন প্রতিষ্ঠান। সরকার নির্বাচন ব্যবস্থায় সংস্কার আনার ফলে এখন দেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়। 

এসময় বিএনপি আমলে ভূয়া ভোটার তালিকা ও পছন্দের লোক নিয়ে নির্বাচন কমিশন গঠনের প্রসঙ্গ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আর কেউ জোর করে ক্ষমতায় আসতে পারবে না। মানুষের ভোটের মধ্য দিয়েই আসতে হবে।

রোহিঙ্গা বিষয়ে এক প্রশ্নের উত্তরে শেখ হাসিনা বলেন, বর্তমান অর্থনৈতিক অবস্থার প্রেক্ষিতে আর কোন রোহিঙ্গাকে বাংলাদেশে আশ্রয় দেয়া সম্ভব নয়। রোহিঙ্গাদের জন্য যেসব দেশ আর্থিক সহায়তা দিতো, ইউক্রেন যুদ্ধের প্রভাবে সেসব দেশ এখন নিজেই সংকটে রয়েছে। তাই বাংলাদেশের পক্ষে আর এই বোঝা টানা সম্ভব না। রোহিঙ্গারা নানারকম অপরাধে জড়াচ্ছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, তাদের কারণে কক্সবাজারের প্রাকৃতিক পরিবেশ যেমন নষ্ট হয়েছে তেমনি স্থানীয় মানুষ আর্থ-সামাজিক ক্ষতির মুখে পড়েছে। তাই রোহিঙ্গাদের এখন নিজ দেশে ফিরে যাওয়া উচিত। 

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে মুক্ত চিন্তা ও কথা বলার অধিকার সবার রয়েছে। সব কথা বলার পরও কেউ যদি কথা বলতে না দেয়ার অভিযোগ তোলে, তাহলে সেখানে তাঁর কি করার আছে এমন প্রশ্নও তোলেন প্রধানমন্ত্রী।

একইসাথে তাঁর সরকারের রেখে যাওয়া পরিকল্পনা অনুসারে বাংলাদেশ একদিন উন্নত, সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত হবে, এমন স্বপ্নের কথাও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

KHR/habib