দেশের পর্যটনকে আকর্ষণীয় করে তুলছে সরকার

প্রকাশিত: ২৭-০৯-২০২২ ১৫:৫৭

আপডেট: ২৭-০৯-২০২২ ১৫:৫৯

নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশে পালিত হচ্ছে বিশ্ব পর্যটন দিবস। দিনটি উপলক্ষে বাংলদেশ পর্যটন করপোরেশন সকালে রাজধানীতে শোভাযাত্রা, খাদ্য উৎসবসহ নানা কর্মসূচির আয়োজন করে। অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী বলেন, যেসব দেশ পর্যটন দিয়ে এগিয়ে গেছে, এদেশে তাদের চেয়ে বেশি পর্যটনের উপকরণ রয়েছে। যা বিশ্ববাসীর কাছে তুলে ধরার ব্যবস্থা করা হচ্ছে বলে জানান তিনি।

গ্রাম বাংলার ঐতিহ্যের নানা ধরণের সাজসজ্জাসহ হাতি ও ঘোড়ার গাড়ি নিয়ে আয়োজিত শোভাযাত্রাটি সকলের দৃষ্টি কাড়ে। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ পর্যটন করপোরেশন তাদের দু’দিন ব্যাপী আয়োজনের সূচনা করেন, এই শোভাযাত্রার মধ্য দিয়ে।

পরে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে লাইভ কুকিং শো, খাদ্য উৎসবসহ বিভিন্ন আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ভবনের সামনে ঐতিহ্যবাহী নানা রকম দেশীয় খাবার, পিঠা-পায়েস ছাড়াও আন্তর্জাতিক মানের বিভিন্ন খাবার নিয়ে  সাজানো হয়েছে পর্যটন করপোরেশনের রেস্তোরাঁর স্টল।

পর্যটন খাতকে নতুনভাবে সাজাতে নানা ধরণের উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, গ্রাম বাংলার সংস্কৃতি, ঐতিহ্য এবং পরিবেশগত ভারসাম্য বজায় রেখে পর্যটন শিল্পে সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে।

দ্রুত সময়ের মধ্যে পর্যটনের উন্নয়নের যে লক্ষ্য নিয়ে কাজ করা হচ্ছে তাতে পৌঁছানোর আশা প্রকাশ করেন প্রতিমন্ত্রী মাহবুব আলী। 

Akash/sharif