পর্যটন দিবসে খাগড়াছড়িতে বর্ন্যাঢ্য শোভাযাত্রা

প্রকাশিত: ২৭-০৯-২০২২ ১৫:৪০

আপডেট: ২৭-০৯-২০২২ ১৫:৫৩

খাগড়াছড়ি সংবাদদাতা: পার্বত্য জেলা খাগড়াছড়িতে নানা আয়োজনে পালিত হচ্ছে  বিশ্ব পর্যটন দিবস। আজ মঙ্গলবার (২ শে সেপ্টেস্বর) সকালে খাগড়াছড়ি পৌরসভা প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহর ঘুরে ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইন্সটিটিউটে গিয়ে শেষ হয়। 

খাগড়াছড়ি পর্যটন মোটেলের সহায়তায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ এ কর্মসূচি আয়োজন করেছে। বিভিন্ন জাতিগোষ্ঠির শতশত নারী-পুরুষ, তরুন-তরুণী, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা এতে অংশ নেয়। শোভাযাত্রা শেষে ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইন্সটিটিউটে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনায় বক্তারা খাগড়াছড়ির সম্ভাবনাময় পর্যটন খাতকে এগিয়ে নিতে সমন্বিত উদ্যোগের ওপর গুরুত্বারোপ করেন। তারা কমিউনিটি টুরিজমকে উৎসাহিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

এদিকে পটুয়াখালীর কুয়াকাটায় নানা আয়োজনে উদযাপিত হচ্ছে বিশ্ব পর্যটন দিবস। আজ মঙ্গলবার (২৭শে সেপ্টেম্বর) সকালে পর্যটন হলিডে হোমস চত্ত্বর থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সী-বিচ সংলগ্ন পর্যটন পার্কের সামনে শেষ হয়। 

এসময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান রাকিবুল আহসান ও কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার। 

শোভাযাত্রায় কুয়াকাটায় আগত পর্যটকসহ স্থানীয় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি সংগঠন অংশগ্রহণ করে। এ উপলক্ষ্যে দুপুরে পর্যটকদের অংশগ্রহণে হাডুডু খেলা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা প্রশাসন।

kanij/sharif