বাফুফের কাছে যা চেয়েছে সাবিনা-কৃষ্ণারা

প্রকাশিত: ২২-০৯-২০২২ ২১:৪২

আপডেট: ২২-০৯-২০২২ ২১:৪২

ক্রীড়া ডেস্ক: সাফ ফুটবল শিরোপা জয়ী নারী দলের খেলোয়াড়দের বেতন বাড়ানোর জন্য বাফুফে সভাপতির কাছে দাবি জানিয়েছেন অধিনায়ক সাবিনা খাতুন। মতিঝিল বাফুফে ভবনে, সভাপতির সাথে সাক্ষাতের সময় এই দাবি জানিয়েছেন খেলোয়াড়রা। বুধবার দেশে ফিরে দীর্ঘ আনন্দ উদযাপনের পর বৃহস্পতিবার দিনটা বিশ্রামেই কাটে সাবিনা-কৃষ্ণা-রূপনাদের। এদিকে, বিমানবন্দরে দুই ফুটবলারের লাগেজে চুরির প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে সিভিল এভিয়েশন ও বিমান কর্তৃপক্ষ। 

প্রশংসার জোয়ারে ভাসছে সাফ চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ নারী ফুটবল দল। বুধবার দেশে ফেরার পর ছাদখোলা বাসে বিমানবন্দর থেকে মতিঝিল পর্যন্ত ১৩ কিলোমিটার যাত্রাপথে মানুষের অকুণ্ঠ ভালোবাসা ও অভিবাদন পায় মেয়েরা। বৃহস্পতিবার দিনটি মতিঝিলের বাফুফে ভবনেই বিশ্রামে কেটেছে শিরোপা জয়ী নারী দলের খেলোয়াড়দের। বাফুফের আবাসিক ভবনেই দীর্ঘ দিন ধরে থাকছিলো তারা।

 বৃহস্পতিবার দুপুরের পর বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সাথে সাক্ষাত করে সাফ জয়ী নারী দলের ফুটবলাররা। দেশের মুখ উজ্জল করা নারী দলের খেলোয়াড়রা তাদের সুযোগ সুবিধা, ফুটবল উন্নয়নে আরো চাওয়ার বিষয়গুলো অবহিত করেন বাফুফে সভাপতিকে। 

নিজেদের এই সাফল্য সামনের দিনগুলোতেও ধরে রাখার কথা প্রত্যয় জানালেন ফুটবলাররা। 

দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করা বাংলাদেশ নারী দলকে সামনের দিনগুলোতে আরো কঠিন পথ পাড়ি দিতে হবে। আর সেজন্য কঠোর পরিশ্রমের বিকল্প নেই বলে মনে করেন কোচ গোলাম রব্বানী। 

কয়েকদিন বিশ্রাম নিয়ে আগামী ২৮শে সেপ্টেম্বর থেকে পরিবারের সাথে ছুটি কাটাতে যাবেন সাফ জয়ী নারী ফুটবলাররা।  

এদিকে, বিমানবন্দরে দুই ফুটভারের ব্যাগের তালা ভেঙ্গে ডলার, টাকা ও জামা কাপড় চুরির অভিযোগে প্রমাণ মেলেনি। সিভিল এভিয়েশন ও বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষ জানিয়েছে, সিসি টিভি ফুটেজ ও অন্যন্য বিষয় পর্যবেক্ষণ করে বিমান বন্দর থেকে সাফ নারী ফুটবলারদের লাগেজ চুরির কোন প্রমাণ পওয়া যায়নি। 

এদিকে, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবল দলের সদস্যদের আর্থিক পুরস্কার দেবেন। যাদের বাড়ি দরকার তাদের বাড়ি বানিয়ে দেয়ার নির্দেশও দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

SMS/shimul