সাজেদা চৌধুরীকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধাঞ্জলি

প্রকাশিত: ১২-০৯-২০২২ ১৭:৩৪

আপডেট: ১২-০৯-২০২২ ১৯:৫৪

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর মরদেহে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ। 

সোমবার (১২ই সেপ্টেম্বর) দুপুরে তাঁর দেহ শহীদ মিনার প্রাঙ্গনে নিয়ে গেলে প্রথমেই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। পরে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শ্রদ্ধা নিবেদন করেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দলের পক্ষ থেকে সাজেদা চৌধুরীর মরদেহে শ্রদ্ধা জানান।

এরপর  আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, ১৪ দলীয় জোট, সমাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বিশিষ্টজনেরা তাকে শ্রদ্ধা জানায়। এছাড়া দলীয় ও ব্যক্তিগত উদ্যোগে শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে এসেছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, শহীদ মিনার থেকেষ মরদেহ নেওয়া হবে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর বাদ আছর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মরহুমের দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সিনিয়র সদস্য সাজেদা চৌধুরী দীর্ঘদিন অসুস্থ থেকে রবিবার রাত ১১টা ৪০ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮৭ বছর।

 

MRP/sanchita