উপকূলের বিভিন্ন এলাকা প্লাবিত

প্রকাশিত: ১২-০৯-২০২২ ১২:১৪

আপডেট: ১২-০৯-২০২২ ১৫:১৯

জেলা সংবাদদাতা: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে উপক’লীয় এলাকার নিম্নাঞ্চল। সোমবার (১২ই সেপ্টেম্বর) সকাল থেকে উপকূলীয় এলাকায় থেমে থেমে বৃষ্টি ও ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। 

জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে খুলনা ও বাগেরহাটের নিম্নাঞ্চল। সুন্দরবনের দুবলার চরে ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। জোয়ারে স্বাভাবিকের তুলনায় প্রায় তিন ফুট উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হয়েছে দুবলার চর। সুন্দরবনের করমজলেও অস্বাভাবিক পানি বেড়েছে বলে জানিয়েছেন করমজল বন্যপ্রাণী ও প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির। তিনি বলেন, ‘এখন পূর্ণিমার জোয়ার চলছে। এই সময়ে এমনিতেই পানির চাপ বেশি থাকে। তার মধ্যে নিম্নচাপের প্রভাবে পানি বেড়েছে প্রায় তিন ফুটের মতো।’

এদিকে, জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে বরগুনা ও পটুয়াখালীর নিুাঞ্চল। পানিবন্দী হয়ে পড়েছে এসব এলাকার কয়েক হাজার মানুষ।

বরিশাল বিভাগের ছয় জেলার নদীর পানি বিপদসীমা অতিক্রম করেছে। এ কারণে নদী তীরবর্তী নিম্নাঞ্চল প্লাবিত এবং নগরীর বিভিন্ন সড়ক জলমগ্ন হয়ে পড়েছে।

এছাড়া, ভোলা, নোয়াখালী ও কক্সবাজারেও গতকাল রাত থেকে বৃষ্টি হচ্ছে। শঙ্কা দেখা দিয়েছে এসব জেলার নিুাঞ্চল প্লাবিত হওয়ার।

 

rocky/sanchita