‘বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করছে সরকার’

প্রকাশিত: ০২-০৯-২০২২ ১৯:২৬

আপডেট: ০২-০৯-২০২২ ২১:১৪

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ একযুগ ক্ষমতায় থেকে মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে বলে অভিযোগ করেছে বিএনপি। আপোষ নয়, রাজপথের আন্দোলনে সরকারের পতন ঘটানোর কথা জানান দলটির সিনিয়র নেতারা। এদিকে, নারায়ণগঞ্জে সংঘর্ষে যুবদল কর্মী শাওনের নিহতের ঘটনায় মামলা করেছে তার ভাই। আর পুলিশের করা আলাদা মামলায় দশজনকে গ্রেপ্তারের কথা জানানো হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিকে ঘিরে নারায়ণগঞ্জে পুলিশের সাথে সংঘর্ষে নিহত যুবদল কর্মী শাওনের গায়েবানা জানাজায় অংশ নিতে শুক্রবার রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয় বিএনপি’র বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। অংশ নেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা। এসময় মির্জা ফখরুল অভিযোগ করেন, গুম, খুন, নির্যাতন করে বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করছে সরকার। পরে গায়েবানা জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। নামাজ শেষে বিশেষ মোনাজাত করা হয়।

এরআগে সকালে নিহত শাওনের পরিবারের সাথে দেখা করতে নারায়গঞ্জের ফতুল­ায় যান বিএনপি মহাসচিব। পরিবারের সদস্যদের সমবেদনা জানানোর পাশাপাশি, দলের পক্ষ থেকে দেন আর্থিক সহায়তা। এসময়, সহিংসতার পথে না হেটে শান্তিপূর্ণ উপায়ে আন্দোলন বেগবান করতে নেতাকর্মীদের আহŸান জানান বিএনপি মহাসচিব।

এদিকে, সংঘর্ষে নিহতের ঘটনায় নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে শাওনের বড় ভাই। পুলিশও বাদী হয়ে আরেকটি পৃথক মামলা করেছে। এতে ১০জনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

 

GM/nasir