আক্রমণ এলে প্রতিহতের হুঁশিয়ারি কাদেরের

প্রকাশিত: ০২-০৯-২০২২ ১৪:০৬

আপডেট: ০২-০৯-২০২২ ১৬:৫০

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ কাউকে আক্রমণ করবে না, তবে কেউ আক্রমণ করলে ছেড়ে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার (দোসরা সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেট ভবনে এক আন্তর্জাতিক কনফারেন্স শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) যখনই রাজপথে আসে, তখন তারা আন্দোলন জমানোর জন্য, দৃষ্টি আকর্ষণের জন্য, মিডিয়া কাভারেজের জন্য, নিজেরাই পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। যাতে পুলিশ তাদের ওপর চড়াও হয়। নিজেরা পুলিশের সঙ্গে হামলা মারামারি করে মিডিয়া কাভারেজ পাওয়ার এই চেষ্টা করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা আশঙ্কা করছি, তারা ২০১৩-১৪ তে যেভাবে আগুন সন্ত্রাস বোমাবাজি করেছিল, তারা সেটারই পুনরাবৃত্তি ঘটাতে চাইবে। তারা জানে, নির্বাচন করে শেখ হাসিনা সরকারকে হটাতে পারবে না। তারা এ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে যাচ্ছে। সরকার তাদের ওপর হামলা করছে, এমন অপবাদ দিচ্ছে।

সেতুমন্ত্রী আরও বলেন, তাদের সেই কর্মীরা যারা এখন আর কর্মী নেই, দুর্বৃত্ত হয়ে গেছে। যারা সন্ত্রাসী মামলার আসামি, তাদেরকে ধরতে যাওয়া কি পুলিশের অপরাধ? খারাপ কাজ যারা করবে, অপরাধ যারা করবে, তারা আওয়ামী লীগের হলেও ছাড় নেই। এ কথা প্রধানমন্ত্রীও বারবার বলেছেন। এ বিষয়ে তিনি শূন্য সহিষ্ণুতা নীতি অবলম্বন করেন।  

MRP/sharif