রাবিপ্রবি’র প্রথম উপাচার্য প্রদানেন্দু বিকাশ চাকমার জীবনাবসান

প্রকাশিত: ১৭-০৮-২০২২ ২০:৩৬

আপডেট: ১৭-০৮-২০২২ ২০:৩৬

খাগড়াছড়ি সংবাদদাতা: রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) প্রথম উপাচার্য ড. প্রদানেন্দু বিকাশ চাকমা মারা গেছেন।

বুধবার (১৭ই আগস্ট) সকালে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। 

জানা গেছে, তিনি ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপর চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি এক ছেলে এবং নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার ছেলে বর্তমানে কানাডা প্রবাসী।

এদিকে প্রদানেন্দু বিকাশ চাকমার মৃত্যুতে শোক জানিয়েছেন শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য বাসন্তী চাকমাসহ বিভিন্ন সংগঠন।

প্রদানেন্দু বিকাশ চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ছিলেন। পরবর্তীতে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই মেয়াদে উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। 

আগামীকাল বৃহস্পতিবার তাঁর সর্বশেষ কর্মস্থল রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মরদেহ নেয়া হবে। সেখানে শেষ শ্রদ্ধা জানানো হবে। কানাডা প্রবাসী ছেলে দেশে ফিরলে আগামী শুক্রবার বিকালে স্থানীয় পারিবারিক শ্বশ্মানে দাহক্রিয়া সম্পন্ন হবে।

 

kanij/shimul