নতুন ভাড়ার তালিকা নেই গণপরিবহনে

প্রকাশিত: ০৮-০৮-২০২২ ১৪:২৭

আপডেট: ০৮-০৮-২০২২ ১৪:২৭

নিজস্ব প্রতিবেদক: গণপরিবহনে বাড়তি ভাড়া কার্যকর হওয়ার পর থেকে বাড়তি ভোগান্তিও সঙ্গী হয়েছে মানুষের। রাজধানীর বাস-মিনিবাসে বাড়তি ভাড়ার কোনো তালিকা দুদিনেও টানানো হয়নি। ফলে যাত্রীদের কাছ থেকে আরও বেশি ভাড়া আদায় করছে পরিবহন শ্রমিকরা। এ নিয়ে বাকবিতন্ডাও হচ্ছে। এদিকে, ভাড়া নিয়ে নৈরাজ্য রোধে মাঠে নেমেছে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত। 

ভাড়া বাড়ানোর দুদিনেও কোন বাস-মিনিবাসে নতুন ভাড়ার তালিকা নেই। কোন গন্তব্যের ভাড়া কত বেড়েছে তা না জানায়, যাত্রীরাও পরিবহন শ্রমিকদের কাছে জিম্মি। তাদের অভিযোগ সরকার ভাড়া যত বাড়িয়েছে তার চেয়েও বেশি আদায় করছে পরিবহন শ্রমিকরা।

সোমবারও রাজধানীতে গণপরিবহনের সংখ্যা তুলনামূলক কম ছিল। এতে ভোগান্তি বাড়ে মানুষের। তবে যেসব বাস চলাচল করছে, সেগুলো বিরুদ্ধেও যাত্রীদের রয়েছে বিস্তর অভিযোগ।

যাত্রীরা বলছেন, অনেকটা জিম্মি করেই তাদের কাছ থেকে বেশি ভাড়া নেয়া হচ্ছে। এ নিয়ে চালক-হেলপারদের সঙ্গে বাকবিতন্ডাও হচ্ছে তাদের।

মালিকপক্ষ বলছে, দুই একদিনের মধ্যেই নতুন ভাড়ার তালিকা বাসগুলোতে টানানো হবে। তবে তার আগ পর্যন্ত কিভাবে ভাড়া নেয়া হবে সেই নির্দেশনা পাননি বাসের চালক হেলপাররা।

এদিকে, গণপরিবহনে ভাড়া নৈরাজ্য রোধে রাজধানীতে অভিযানে নেমেছে বিআরটিএ।  অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ২টি পরিবহনকে ১০ হাজার টাকা জরিমানা করে সংস্থাটি। 

 

Rakib/shamim