সরকারকে আর ছাড় নয়: ফখরুল

প্রকাশিত: ০৭-০৮-২০২২ ১৭:৩৯

আপডেট: ০৭-০৮-২০২২ ১৮:২৪

নিজস্ব প্রতিবেদক: লুটপাট করতেই সরকার জ্বালানি তেলের মূল্য বাড়িয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। তারা বলেন, এতদিন মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করে দেশকে দেউলিয়া হওয়ার পথে নিয়ে গেছে সরকার। সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে তারা এসব কথা বলেন । এসময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারকে আর সময় দেয়া হবেনা। 

ভোলায় পুলিশের সাথে সংঘর্ষে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের দুই নেতার মৃত্যু ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয়তাবাদী কৃষকদল। পূর্ব ঘোষিত এই কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ।

সমাবেশে অংশ নিয়ে বিএনপির কেন্দ্রীয় নেতারা বলেন, জ্বালানী তেলের দাম বাড়িয়ে সরকার জনগণের ওপর পীড়ন চালাচ্ছে। এসবের প্রতিবাদ করতে গেলে নির্যাতনের শিকার হতে হচ্ছে বলেও অভিযোগ করেন তারা। এই সরকারকে আর ক্ষমতায় টিকে থাকতে দেয়া হবেনা বলেও হুঁশিয়ারি দেন বিএনপি নেতারা।

এসময় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জ্বালানি তেলের মূল্য বাড়িয়ে এক রাতেই দেশের সর্বনাশ করেছে সরকার। বিভিন্ন বাহিনী দিয়ে টিকে আছে তারা। আর ক্ষমতায় টিকতে দেয়া হবেনা। বিভেদ ভুলে সবাইকে সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান তিনি।

বিক্ষোভ সমাবেশ হয়েছে দেশের বিভিন্ন স্থানেও। এসব সমাবেশ থেকে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানানো হয়। 

 

TH/shamim