চার উইকেট হারিয়ে লড়ছে বাংলাদেশ

প্রকাশিত: ০৭-০৮-২০২২ ১৫:৫৭

আপডেট: ০৭-০৮-২০২২ ১৭:৩০

ক্রীড়া ডেস্ক: হারারে স্পোর্টস ক্লাবে আজ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস হেরে স্বাগতিকদের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ। চার উইকেট হারালেও আফিফকে নিয়ে লড়াই চালিয়ে যাচেছন মাহমুদউল্লাহ।  

লিটন দাস না থাকায় আজ টাইগারদের হয়ে ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী হন এনামুল বিজয়। এই দু’জন শুরু থেকেই মারকুটে ব্যাটিং করেন। মাত্র অষ্টম ওভারেই পূর্ণ হয় দলীয় অর্ধশতক। তবে ইনিংসের ১১তম ওভারে তানাকা চিভাঙ্গার বল কাইতানোর হাতে তুলে দিয়ে ফেরেন অর্ধশতক করা তামিম ইকবাল। ৪৫ বলে তিনি করেন ৫০ রান। 

দলের খাতায় ৬ রান যোগ হতে ফেরেন আরেক ওপেনার এনামুল হক বিজয়। আগের ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ রান করা বিজয় আজ ২৫ বলে করেছেন ২০ রান।

৭৭ রানে দুই উইকেট হারানোর ধাক্কা এরপর সামাল দেওয়ার চেষ্টা করেন নাজমুল হোসেন শান্ত এবং মুশফিকুর রহিম। তবে তাদের প্রতিরোধ বেশিক্ষণ স্থায়ী হয়নি। দলীয় ১২৭ রানের মাথায় ৩১ বলে ২৫ রান করে মাধবেরের শিকার হন মুশফিক। তার বিদায়ের পরপর ফেরে ওয়ান ডাউনে নামা শান্তও। দলীয় রান তখন ১৪৮। শান্তর ব্যাট থেকে এসছে ৫৫ বলে ৩৮ রান।

প্রথম খেলায় আগে ব্যাট করে ৩০৩ রান করেও জিততে পারেনি বাংলাদেশ। স্বাগতিকদের কাছে ৫ উইকেটে হারতে হয়। আজকে ম্যাচে জিততে না পারলে জিম্বাবুয়ের কাছে সিরিজ হারবে টাইগাররা। 

ইনজুরির কারণে আজ লিটন দাস ও মোস্তাফিজুর রহমানকে পায়নি বাংলাদেশ দল। লিটন কুমার দাসের জায়গায় ডাক পেয়েছেন নাজমুল হাসান শান্ত আর মোস্তাফিজুর রহমানের জায়গায় পেয়েছেন স্পিনার তাইজুল ইসলাম এবং শরীফুল ইসলামের পরিবর্তে নেওয়া হয়েছে হাসান মাহমুদকে।

এদিকে, দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ে দলে এসেছে মোট পাঁচটি পরিবর্তন। 

 

 

rocky/shamim