টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: ০৭-০৮-২০২২ ১৩:০৫

আপডেট: ০৭-০৮-২০২২ ১৭:৩১

ক্রীড়া ডেস্ক: দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে জিম্বাবুয়ের বিপক্ষে আগে ব্যাট করছে বাংলাদেশ দল। রোববার (৭ই আগস্ট) দুপুর সোয়া ১টায় হারারেতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে নামে টাইগাররা। 

লিটন দাস না থাকায় আজ টাইগারদের হয়ে ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী হয়েছেন এনামুল বিজয়। 

প্রথম খেলায় আগে ব্যাট করে ৩০৩ রান করেও ম্যাচ বাঁচাতে পারেনি বাংলাদেশ। স্বাগতিকদের কাছে ৫ উইকেটে হারতে হয়। এমন ম্যাচে একাদশে তিন পরিবর্তন আনতে বাধ্য হয় টাইগাররা।

ইনজুরির কারণে আজ লিটন দাস ও মোস্তাফিজুর রহমানকে পায়নি বাংলাদেশ দল। লিটন কুমার দাসের জায়গায় ডাক পেয়েছেন নাজমুল হাসান শান্ত আর মোস্তাফিজুর রহমানের জায়গায় পেয়েছেন স্পিনার তাইজুল ইসলাম এবং মোসাদ্দেক হোসেনের  পরিবর্তে নেওয়া হয়েছে হাসান মাহমুদকে।

এদিকে, দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ে দলে এসেছে মোট পাঁচটি পরিবর্তন। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ: তাকুদজওয়ানাশে কাইতানো, তাদিওয়ানাশে মারুমানি, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধভেরে, সিকান্দার রাজা, রেগিস চাকাবভা (অধিনায়ক), টনি মুনিওঙ্গা, লুক জংওয়ে, ব্র্যাড ইভান্স, ভিক্টর নায়োচি, তানাকা চিভাঙ্গা।

 

rocky/joy