বিশ্বে দৈনিক শনাক্ত কমেছে, বেড়েছে মৃত্যু

প্রকাশিত: ০৬-০৮-২০২২ ১০:২৬

আপডেট: ০৬-০৮-২০২২ ১০:২৭

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে চলমান করোনায় দৈনিক মৃত্যু বাড়লেও কমেছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে প্রায় দুই হাজার। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা প্রায় ৮ লাখ।

শনিবার (৬ই আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৯৫৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৩৩ হাজার ৫৩৯ জনের। গত দিনে নতুন করে করোনায় শনাক্ত হয়েছে ৭ লাখ ৯৭ হাজার ৫৪৪ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৫৮ কোটি ৭৪ লাখ ৩৫ হাজার ১৪৭ জন।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, জাপানে শুক্রবার করোনা শনাক্ত হয়েছেন ২ লাখ ৫৩ হাজার ৩৯২ জন এবং মারা গেছেন ১৮৩ জন। অন্যদিকে যুক্তরাষ্ট্রে এ দিন কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ৪০০ জনের এবং শনাক্ত হয়েছেন ৮৯ হাজার ২৪০ জন।

জাপান ও যুক্তরাষ্ট্র ব্যতীত বিশ্বের আরও যেসব দেশে সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব দেশ হলো: ব্রাজিল (মৃত্যু ২০৮ জন, নতুন আক্রান্ত ৪২ হাজার ৮১৬ জন),  ইতালি (মৃত্যু ১৭৫ জন, নতুন আক্রান্ত ৩৮ হাজার ২১৫ জন), স্পেন (মৃত্যু ১২৭ জন, নতুন আক্রান্ত ৬ হাজার ৭৩০ জন)  মেক্সিকো (মৃত্যু ১২২ জন, নতুন আক্রান্ত ১৮ হাজার ৯৫৬ জন) ও দক্ষিণ কোরিয়া (নতুন আক্রান্ত ১ লাখ ১২ হাজার ৮৫৭ জন, মৃত্যু ৪৭ জন)।

 

MNU/shamim