করোনায় ২জনের মৃত্যু, শনাক্ত ২৭৮

প্রকাশিত: ০৪-০৮-২০২২ ১৭:৫৭

আপডেট: ০৪-০৮-২০২২ ১৭:৫৭

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩০০ জনে। একই সময়ে নতুন করে আরও ২৭৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ছয় হাজার ৬৪৬ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৪১ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৫ হাজার ৮২৯ জনে।

বৃহস্পতিবার (চৌঠা আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮০টি করোনা পরীক্ষাগারে মোট পাঁচ হাজার ৪০৯টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পাঁচ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২৭৮ জনের করোনা ধরা পড়ে। 

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৫ দশমিক ১৪ শতাংশ। আর নমুনা পরীক্ষা বিবেচনায় মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৯৭ শতাংশ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ ভাগ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে যে দুজন মারা গেছেন তাদের একজন পুরুষ ও একজন নারী। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃতের ১৮ হাজার ৭০৩ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) এবং ১০ হাজার ৫৯৭ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ)।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। সেখানে তাণ্ডব চালানোর পর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে।

 

MHS/shamim