টিকিট ১৩ হাজার, পেতে চায় লাখো মানুষ

প্রকাশিত: ০৪-০৭-২০২২ ১৫:৩৫

আপডেট: ০৪-০৭-২০২২ ১৫:৩৫

নিজস্ব প্রতিবেদক: ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট কিনতে রাজধানীর কমলাপুর রেল স্টেশনে হাজারো মানুষে উপচে পরা ভিড়। আজ দেয়া হয় ৮ই জুলাই'র টিকিট। রেল কর্তৃপক্ষ জানিয়েছে ওইদিনের সব গন্তব্যের  ট্রেনের মোট আসন ১৩ হাজার। কিন্তু অনলাইনে টিকেটের সংখ্যা দেখা গেলেও নিতে পারছেন না যাত্রীরা। 

ঘণ্টার পর ঘণ্টা ট্রেনের টিকিট কিনতে কমলাপুর রেলওয়ে স্টেশনে অপেক্ষায় আছেন হাজারো নারী-পুরুষ।  ৮ই জুলাইয়ের টিকিট পেতে ৯ থেকে ১০ ঘণ্টা করে অপেক্ষা করছেন তারা। অনলাইনে টিকিট না পেয়ে কাউন্টারে এসে দাঁড়িয়েছেন অনেকে। এত ভোগান্তির পরও টিকেট পাবেন এমন প্রত্যাশা তাদের।

ঢাকায় ছয়টি স্টেশন ও গাজীপুরের জয়দেবপুর রেলস্টেশন থেকে ট্রেনের অগ্রিম টিকিট পাওয়া যাচ্ছে। এসব কাউন্টারে ছিল ঘরমুখো যাত্রীদের উপচে পড়া ভিড়। 

দীর্ঘ অপেক্ষার পরও অনেকে কাঙ্খিত টিকেট পাওয়া নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন। আর অনলাইনে টিকেটের সংখ্যা দেখা গেলেও সার্ভার ত্রুটির কারণে কিনতে পারছেন না যাত্রীরা। 

এত অপেক্ষার পরে যারা টিকিট পেয়েছেন তারা স্বস্তি পেলেও নির্ধারিত স্টেশনের টিকেট না পাওয়ার অভিযোগ করেন। 

স্টেশন ম্যানেজার বলছেন, ১৩ হাজার টিকিটের বিপরীতে চাহিদা সাড়ে ৪ লাখ মানুষের। তাই এই সমস্যা তৈরি হয়েছে। গত ১ জুলাই থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। এছাড়া ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে। সেদিন ১১ই জুলাইয়ের টিকিট বিক্রি হবে।

SMS/ramen