মুকুল বোসের মরদেহে শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত: ০৪-০৭-২০২২ ১১:৫৩

আপডেট: ০৪-০৭-২০২২ ১৫:৩৩

নিজস্ব প্রতিবেদক: দলের নেতাকর্মী, আর সামাজিক সাংস্কৃতিক সংগঠনের ফুলেল শ্রদ্ধায় সিক্ত হলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মুকুল বোস। সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ের সামনে মুকুল বোসের প্রতি শেষ শ্রদ্ধা জানান তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়। এছাড়া, বীর মুক্তিযোদ্ধা মুকুল বোসের প্রতি রাষ্ট্রীয় সম্মননা জানানো হয়। দলের প্রতি তার অবদান অনুপ্রেরণা হয়ে থাকবে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের নেতারা। 

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ের সামনে শেষ বারের মতো নেয়া হয় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মুকুল বোসের মরদেহ। এসময় মুকুল বোসের পরিবারের সদস্য এবং  দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  সেখানে এই বীর মুক্তিযোদ্ধাকে পুলিশের গার্ড অব অনারের মাধ্যমে রাষ্ট্রীয় সম্মাননা জানানো হয়।  

পরে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এবং সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। এসময় আওয়ামী লীগের নেতার বলেন, পঁচাত্তর পরবর্তী সময় সকল আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন মুকুল বোস। 

শ্রদ্ধা জানানো শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দলের প্রতি নিবেদিত মুকুল বোসের ভুমিকা অনুপ্রেরণা হয়ে থাকবে। মুকুল বোসের আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করেন পরিবারের সদস্যরা। 

শ্রদ্ধা নিবেদন শেষে মকুল বোসের মরদেহ নেয়া হয় ঢাকেশ্বরী মন্দিরে। সেখান থেকে নেয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে। আগামীকাল সকালে নেয়া হবে গোপালগঞ্জের মুকসুদপুর নিজ গ্রামে। বিকেলে রাজধানীর সবুজবাগ শ্মশানে প্রবীণ রাজনীতিবিদ মুকুল বোসের শেষকৃত্য হবে। 

 

MHS/ramen