৩৫ রানে হার বাংলাদেশের

প্রকাশিত: ০৪-০৭-২০২২ ০৩:৪৪

আপডেট: ০৪-০৭-২০২২ ০৩:৪৪

ক্রীড়া ডেস্ক: তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩৫  রানে হেরেছে বাংলাদেশ। উইন্ডসর পার্কে ক্যারিবিয়দের দেয়া ১৯৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সাকিবের অর্ধশতকে ৬ উইকেটে ১৫৮ রান করে টাইগাররা। আগে ব্যাট করতে নেমে ব্র্যান্ডন কিং ও রোভম্যান পাওয়েল ঝড়ো ইনিংসে ৫ উইকেটে ১৯৩ রান করে স্বাগতিকরা। এই জয়ে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে গেলো ক্যারিবিয়রা।

সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা, ভেন্যুর সাথে সাথে বদলেছে ক্রিকেটের ফরম্যাটও। তবে বদলায় নি বাংলাদেশের পরাজয়ের চিত্র। টেস্ট ক্রিকেটে টপ অর্ডারে ব্যর্থতার ছাপ যেন লেগেছে টি-টোয়েন্টিতেও। বৃষ্টিতে প্রথম খেলা হয় পন্ড। আর দ্বিতীয়টায় ক্যারিবীয়দের কাছে টাইগাররা হারলো ৩৫ রানে।

উইন্ডসর পার্কে টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের। দলীয় ২৬ রানে ২ উইকেট হারিয়ে কিছুটা চাপে পরে স্বাগতিকরা। তৃতীয় উইকেট জুটিতে ব্র্যান্ডন কিং ও নিকোলাস পুরানের ঝড়ো ইনিংসে বড় সংগ্রহের ইঙ্গিত দিচ্ছিলো।

ব্যক্তিগত ৩৪ রানে মোসাদ্দেকের শিকার হয়ে সাজঘরে ফিরেন নিকোলাস পুরান। তবে থামেনি ব্র্যান্ডন কিংয়ের ব্যাটিং তাণ্ডব। ৩৭ বলে তুলে নেন  ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক। তাকে সঙ্গ দেন রোভম্যান পাওয়েল। ঝড়ো ব্যাটিংয়ে ২০ বলে করেন হাফ সেঞ্চুরি।

দলীয় ১৬৩ রানে শরীফুলে বলে ফেরেন ক্যারিবিয় ওপেনার ব্র্যান্ডন কিং। এরপর কিছুটা শান্ত হয় ক্যারিবিয়দের ব্যাটিং ঝড়। দলীয় ১৭৬ রানে রোমারিও শেফার্ডকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট শিকার করেন শরীফুল। স্বাগতিকরা সংগ্রহ করে ৫ উইকেটে ১৯৩ রান। পাওয়েল ৬১ ও স্মিথ অপরাজিত থাকেন ১১ রানে।

ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৯৪ রানের পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটাও হয় ছন্দ ছাড়া। দলীয় ৮ রানে দুই ওপেনার লিটন দাস ও এনামুল হক বিজয় আউট হলে চাপে পড়ে বাংলাদেশ। সাকিবকে নিয়ে অধিনায়ক মাহমুদল্লাহ কিছুটা হাল ধরার চেষ্টাও ব্যর্থ হয়। দলীয় ২৩ রানে ওডিয়ান স্মিথের শিকার হয়ে ফিরেন টাইগার অধিনায়ক।

চতুর্থ উইকেট জুটিতে সাকিবকে সঙ্গ দেন আফিফ। এই জুটিতে ৫৫ রান যোগ করে আফিফ ফিরেন ৩৪ রান নিয়ে।স্থায়ী হতে পারিননি সোহানও। সাকিব এক প্রান্ত ধরে টেনে নিয়ে যান ম্যাচ। আদায় করেন ক্যারিয়ারে ১০ম অর্ধশতক। সেই সাথে দ্বিতীয় বাংলাদেশী হিসেবে স্পর্শ করেন ২ হাজার রানের মাইল ফলক। তবে তাতেই হার এড়াতে পারিনি বাংলাদেশ।

 

MNU/shamim