বৈশ্বিক মন্দায়ও দেশ এগিয়ে চলেছে- প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৩-০৭-২০২২ ১৪:০৬

আপডেট: ০৩-০৭-২০২২ ১৪:৫৭

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সবাই আন্তরিক হয়ে কাজ করছেন বলেই বৈশ্বিক অর্থনৈতিক মন্দার মধ্যেও দেশের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। আওয়ামী লগি নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করে বলেই উন্নয়ন হচ্ছে।

মন্ত্রিপরিষদ বিভাগ আয়োজিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তিসই অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত হয়ে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আবারও বলেছেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বিশ্বে বাংলাদেশের সম্মান ও মর্যাদা বৃদ্ধির পাশাপাশি নিজেদের আত্মবিশ্বাসও বাড়িয়েছে। 

আগামি অর্থ বছরে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরের কাজের পরিকল্পনা নিয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সাক্ষরের আয়োজন করে মন্ত্রিপরিষদ বিভাগ। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এই অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে বিগত অর্থ বছরে সূচারুভাবে নিজেদের পরিকল্পনার কাজ বাস্তবায়ন করায় তিনটি প্রতিষ্ঠানকে সম্মাননা পদক দেয়া হয়। প্রধানমন্ত্রীর পক্ষে পদক তুলে দেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, নানা কারণে বিশ্বে¦ অস্থিরতা বিরাজ করছে। অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে। তবে সঠিকভাবে পরিকল্পনা গ্রহণ ও তা বাস্তবায়ন করায় দেশের উন্নয়ন অগ্রযাত্রার পথ সচল রয়েছে। 

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে নির্বাচনী প্রতিশ্র“তি কখনোই ভুলে যায় না। অঙ্গিকার পূরণ করে বলেই দেশ এগিয়ে যায়। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ সবার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। যা আগামি দিনে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে শক্তি ও সাহস যোগাবে বলে জানান প্রধানমন্ত্রী।

উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে নতুন কর্মপরিকল্পনা নিয়ে সবাইকে কাজ করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

MRP/sharif