হলি আর্টিজানে নিহতদের প্রতি শ্রদ্ধা

প্রকাশিত: ০১-০৭-২০২২ ১৯:২৪

আপডেট: ০১-০৭-২০২২ ১৯:২৪

নিজস্ব প্রতিবেদক: হলি আর্টিজান রেঁস্তোরায় জঙ্গি হামলায় নিহতদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছে নিহতদের পরিবারের সদস্য, স্বজন, ঢাকায় কর্মরত বিদেশি কূটনীতিক ও পুলিশ কর্মকর্তারা। এ সময় র‌্যাব মহাপরিচালক জানান, দেশে জঙ্গিদের মাথাচাড়া দিয়ে ওঠার শক্তি আর নেই। আর ডিএমপি কমিশনার বলেন, ধারাবাহিক অভিযানে জঙ্গিদের রুখে দেয়া গেছে।

সেদিনও ছিল শুক্রবার, যেদিন রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে ঢুকে জঙ্গিরা ১৬ জন বিদেশি নাগরিকসহ ২২ জনকে হত্যা করে। ৬ বছর পর আবার সেই কালো শুক্রবার নিহতদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে আসেন তাদের স্বজন ও শুভানুধ্যায়ীরা। জাপান, ইতালিসহ ঢাকায় কর্মরত বিদেশি ক‚টনীতিকরা আসেন শ্রদ্ধা-ভালোবাসার ফুল হাতে। 

গুলশান পুরানো থানার সামনে স্থাপিত নিহত দুই পুলিশ কর্মকর্তার ভাস্কর্যে শ্রদ্ধা জানান র‌্যাব প্রধান ও ঢাকা মহানগর পুলিশ কমিশনারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা। এ সময় র‌্যাবের মহাপরিচালক চৌধুরি আব্দুল্লাহ আল মামুন বলেন, দেশে জঙ্গিদের মাথাচারা দিয়ে ওঠার শক্তি আর নেই। তবে, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য সব সময় প্রস্তুত রয়েছে।

হলি আর্টিজানের ঘটনার পর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ধারাবাহিক অভিযানে জঙ্গিদের রুখে দিতে সক্ষম হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম। হলি আর্টিজানে জঙ্গি হামলায় ২ পুলিশ কর্মকর্তা, ৯ ইতালিয়ান, ৭ জাপানি নাগরিকসহ নিহত হন ২২ জন।

Rakib/sharif