টাঙ্গাইলে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ২৭-০৬-২০২২ ১৬:৪০

আপডেট: ২৭-০৬-২০২২ ১৬:৪০

টাঙ্গাইল সংবাদদাতা: টাঙ্গাইলে একটি হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক।  

সোমবার (২৭শে জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ মোরশেদ আলম এ রায় দেন। এসময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১১জনকে মামলা থেকে খালাস দেয়া হয়। 

দণ্ডিত ব্যক্তিরা হচ্ছেন, জেলার ধনবাড়ী উপজেলার রামজীবনপুর গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে সেজনু মিয়া ও মিজানুর রহমান, একই গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে মুনসুর আলী এবং গঙ্গাবর গ্রামের মৃত আলী ফকিরের ছেলে জামাল ফকির।

টাঙ্গাইলের সরকারি কৌশলী এস আকবর খান জানান, ২০০৪ সালের ৩০শে ডিসেম্বর জেলার ধনবাড়ী উপজেলার রামজীবনপুর গ্রামে আসামিরা পার্শ্ববর্তী একটি জমিতে জোরপূর্বক দখল নিয়ে চাষাবাদ করতে গেলে জমির মালিক আব্দুর রহিম তাদের বাধা দেয়। এসময় তাকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে আসামিরা। পরে আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে  নেয়া হলে পরদিন ৩১শে ডিসেম্বর আব্দুর রহিম মারা যান। এ ঘটনায় নিহতের ছেলে ২০০৫ সালের তেসরা জানুয়ারি ধনবাড়ী থানায় ১৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। প্রায় ১৮ বছর পর সোমবার এই মামলার রায় হলো। 

 

FR/shamim