পদ্মা সেতুতে নামলেই জরিমানা

প্রকাশিত: ২৭-০৬-২০২২ ১৪:৪৬

আপডেট: ২৮-০৬-২০২২ ০৮:২৪

নিজস্ব প্রতিবেদক: মোটরসাইকেলের দাপাদাপি নেই, তাই সোমবার পদ্মা সেতুতে যানবাহন চলাচল স্বাভাবিক। সেতুর ওপর নেমে ছবি তোলা ও বিশৃঙ্খলা রোধে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টহল দিচ্ছে ভ্রাম্যমাণ আদালত। সেতুতে দাঁড়ালেই জরিমানা করা হচ্ছে। এতে শৃঙ্খলা ফিরেছে সেতুতে। 

পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচলের দ্বিতীয় দিনের চিত্র একদমই ভিন্ন। প্রথম দিনে বিশৃঙ্খলভাবে যানবাহন চলাচল করলেও সোমবার ফিরে এসেছে শৃঙ্খলা। সেতুতে বিশৃঙ্খলা, দুর্ঘটনার কারণে সোমবার ভোর ৬টা থেকে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সরকার। তবে নিষেধাজ্ঞা সত্ত্বেও সকাল থেকেই বাইক নিয়ে সেতু পারের জন্য মাওয়া ও জাজিরা প্রান্তে চলে আসেন অনেকে। মাওয়া টোল প্লাজায় বিক্ষোভও করে মোটরসাইকেল চালক ও আরোহীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খেতে হয় সেতু কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা রক্ষাকারাী বাহিনীর সদস্যদের। বিকল্প উপায়ে পিকআপ ভ্যানে মোটরসাইকেল তুলে সেতু পারাপার হতে দেখা যায়।  

তবে, বাস ও অন্যান্য যানবাহনগুলোকে খুব সহজেই টোল পরিশোধ করে সেতু পার হতে দেখা যায়। দাঁড়ালে জরিমানা গুণতে হবে কর্তৃপক্ষের এমন কড়াকড়ির পর আজ সেতুতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। গাড়ি থামানোয় অনেককে জরিমানা করা হয়।

এদিকে পদ্মা সেতু চালুর প্রথম দিন এই রুটে চলাচল বন্ধ থাকলেও সোমবার মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট হতে ছেড়ে যায় ফেরী। পুরো ফেরীজুড়ে ছিল মোটরসাইকেল। সেতুর ওপর দিয়ে যেতে না পেরে ফেরীতেই ভরসা খুঁজেছেন বাইকাররা। স্বপ্নের পদ্মা সেতু দেখতে এদিনও দুই পাড়ে ভীড় করেছেন অনেকে।

 

rocky/prabir