শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে ফেরি চলাচল শুরু, মোটরসাইকেল বেশি

প্রকাশিত: ২৭-০৬-২০২২ ১১:২১

আপডেট: ২৭-০৬-২০২২ ১৩:০৮

নিজস্ব প্রতিবেদক: আজ সকাল থেকে চালু হয়েছে শিমুলিয়া-মাঝিরকান্দি নৌ রুটে ফেরি চলাচল শুরু হয়েছে। এর আগে গতকাল পদ্মা সেতুতে যান চলাচলের পর দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট ছিল অনেকটা ফাঁকা। ছেড়ে যায়নি বা মাঝিরকান্দি থেকেও শিমুলিয়া ঘাটে কোনো ফেরি আসেনি। 

তবে আজ সকাল থেকে পরিস্থিতি কিছুটা পাল্টেছে। পদ্মা সেতুতে প্রথম দিনের বিশৃঙ্খল পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সেতুতে মোটরসাইকেলে পারাপার নিষিদ্ধ করার ঘোষণা আসে সরকারের তরফ থেকে। এ কারনে সকাল থেকে শিমুলিয়া-মাঝিরকান্দি নৌ রুটের ফেরিতে  মোটরসাইকেলের সংখ্যা বেশি লক্ষ্য করা গেছে।  

এর আগে শনিবার (২৫শে জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের পর রোববার ভোর ৫টা ৫০ মিনিট থেকে যান চলাচলের জন্য তা খুলে দেয়া হয়। এর প্রভাব পড়েছে ফেরি, লঞ্চ ও স্পিডবোট ঘাটে। ঘাট এলাকা অনেকটাই যানবাহন শূন্য ও কোলাহলমুক্ত দেখা গেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) শিমুলিয়া বন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন বলেন, রোববার সকাল থেকেই ঘাট থেকে লঞ্চ-স্পিডবোট যথা নিয়মে চলাচল করছে, তবে যাত্রীর সংখ্যা অনেকটাই কম। সকাল থেকে সীমিত আকারে স্পিডবোট ও লঞ্চ চলছে।  

 

MHS/prabir