পদ্মা সেতু পারাপারে যানবাহনের দীর্ঘ সারি

প্রকাশিত: ২৬-০৬-২০২২ ১০:২৭

আপডেট: ২৬-০৬-২০২২ ১৫:৩২

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর প্রথম দিনেই মাওয়া প্রান্তে দীর্ঘ যানজট তৈরি হয়েছে। সেতুর দুই পাড়ে বাস-ট্রাক আর নিজস্ব প্রাইভেটকারে বিশাল সারি দেখা গেছে।

রোববার (২৬শে জুন) সকাল ৮টায় মুন্সীগঞ্জের মাওয়া ও শরীয়তপুরের জাজিরা প্রান্তে শত শত যানবাহন সেতু পারাপারের জন্য অপেক্ষা করছে।

দেশের সবচেয়ে বড় অবকাঠামো পদ্মা সেতু দিয়ে যান চলাচল শুরু হয়েছে আজ সকাল ৬টা থেকে। তবে গতকাল রাত থেকেই সেতু পারের জন্য দুই শতাধিক ট্রাক এবং শতাধিক বাস মাওয়া প্রান্তে অবস্থান নেয়। এতে প্রায় ছয় কিলোমিটারের যানজট সৃষ্টি হয়। তার সাথে সকালে যোগ হয় উৎসুক মানুষের আনাগোনা। মোটরসাইকেল ও প্রাইভেটকার নিয়ে অনেককেই দেখা যায় সেতু পারের জন্য অপেক্ষা করছেন।

দীর্ঘ জ্যামে কিছুটা ভোগান্তি হলেও অনেকে আবার পদ্মা পাড়ি দিতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন। এদিকে, জাজিরা প্রান্তেও টোল প্লাজায় জটের সৃষ্টি হয়েছে। জানা গেছে, অনেকেই শখের বশে মোটরসাইকেল নিয়ে পদ্মা সেতু পারাপারের জন্য এসেছেন। প্রথমবার পদ্মায় ওঠার জন্য ভোর থেকেই ভিড় জমান এসব মানুষ। যাত্রীদের অভিযোগ, টোলে কিছুটা সময় বেশি লাগছে হয়তো, তাই গাড়ি এগুচ্ছে না।

সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী বলেন, ‘ভোর পাঁচটা ৫০ মিনিটের দিকে যানবাহন পারাপারের জন্য পদ্মা সেতুর টোল প্লাজা খুলে দেয়া হয়। প্রথম দিকেই মোটরসাইকেলের চাপ ছিল কিন্তু পরবর্তী সময়ে বাস, মিনিবাস ও প্রাইভেট কারের সংখ্যা বাড়তে থাকে এবং সেতু এলাকাজুড়ে দীর্ঘ সারির সৃষ্টি হয়। তবে পদ্মা সেতু পার হওয়া এবং দেখার জন্যই উৎসুক জনতার সংখ্যাটাই বেশি।’

 

rocky/sat