পটুয়াখালীতে পদ্মা সেতুর রেপ্লিকা

প্রকাশিত: ২৫-০৬-২০২২ ০৯:০৩

আপডেট: ২৫-০৬-২০২২ ০৯:০৩

পটুয়াখালী সংবাদদাতা: পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে পদ্মা সেতুর রেপ্লিকা তৈরি করা হয়েছে পটুয়াখালীতে। সার্কিট হাউজের পুকুরে তিনশ’ ফুট দৈর্ঘের এই সেতুটি বানানো হয়েছে অবিকল পদ্মা সেতুর আদলে।

উৎসুক অনেকে পায়ে হেঁটে পার হচ্ছেন সেতুর এক প্রান্ত থেকে অপর প্রান্ত। তুলছেন সেলফি। আলোকসজ্জারও ব্যবস্থা করা হয়েছে। পদ্মাসেতুর এই রেপ্লিকা দেখতে ভিড় করছেন উৎসুক জনতা। এছাড়া স্বপ্নের সেতুর উদ্বোধন অনুষ্ঠান স্মরণীয় করে রাখতে পটুয়াখালীতে তিন দিনব্যাপি নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে পদ্মা সেতুর আদলে এই রেপ্লিকা তৈরি করা হয়েছে পটুয়াখালী শহরের সার্কিট হাউস পুকুরে। তিনশ ফুট দৈর্ঘ্যের সেতু দেখতে ভিড় করছেন উৎসুক জনতা। তুলছেন সেলফি। 

এছাড়া পটুয়াখালীতে তিন দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শেখ রাসেল শিশু পার্ক সংলগ্ন স্বাধীনতা চত্বরে নামি-দামি শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, হবে উন্মুক্ত কনসার্ট। গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনাসমূহ সজ্জিত করা হয়েছে নানা বর্ণে। শহরজুড়ে আলোক সজ্জা। 

শহরবাসির মধ্যে এখন উৎসবের আমেজ। সেতুটি চালু হলে পটুয়াখালীসহ পুরো দক্ষিণাঞ্চল জুড়ে গড়ে উঠবে শিল্প-কলকারখানা। সমৃদ্ধ হবে ব্যবসা-বাণিজ্য। তাই আনন্দের জোয়ারে ভাসছে এখানকার মানুষ। তারা অভিবাদন জানিয়েছেন  জাতির পিতার সাহসী কন্যা জননেত্রী শেখ হাসিনাকে।

কৃষি, শিল্প, পর্যটন, শিক্ষা, স্বাস্থ্য চিকিৎসা, অর্থনীতিসহ প্রতিটি ক্ষেত্রের উন্নয়নে স্বপ্নের পদ্মা সেতু বড় ভূমিকা রাখবে বলে মনে করেন উদ্যোক্তা ও ব্যবসায়ীরা।

MHS/sharif