নাটোরে পুকুর খননের মহোৎসব

প্রকাশিত: ২৩-০৬-২০২২ ০৯:৪৩

আপডেট: ২৩-০৬-২০২২ ১০:৫৮

নাটোর সংবাদদাতা: নাটোরে রাতের আঁধারে চলছে পুকুর খননের মহোৎসব। এই জেলায় ফসলি জমিতে পুকুর খননে উচ্চ আদালতের নিষোধাজ্ঞা রয়েছে। তাই রাতের বেলায় গোপনে চলছে পুকুর খনন। যেখানে করা হবে মাছ চাষ। খোদ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়ের ৫ কিলোমিটারের মধ্যেও চলছে এমন কর্মকাণ্ড। এদিকে, খননকাজে ব্যবহৃত এক্সকেভেটর আর মাটি সরানোর ট্রাক্টরের শব্দ ভোগাচ্ছে স্থানীয়দের।

রাতের নিরবতা ভেঙ্গে বিকট শব্দে এভাবেই কিছুক্ষণ পরপর ছুটে যায় ট্রাক্টর। নাটোর জেলায় এখন গভীর রাত পর্যন্ত বিভিন্ন এলাকায় মাছ চাষের জন্য চলছে পুকুর খনন। যার মাটি নিয়ে ছুটছে ট্রাক্টরগুলো। ফসলি জমিতে পুকুর খনন বন্ধে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকলেও মানা হচ্ছে না। দিনের আলো এড়িয়ে রাতের আধারে চলছে পুকুর খননের কাজ।

একাজে ব্যবহৃত এক্সকেভেটর আর ট্রাক্টরগুলোর শব্দে অতিষ্ঠ স্থানীয়রা। পরীক্ষার্থীদের পড়াশোনায় বিঘ্ন ঘটায় উদ্বিগ্ন অভিভাবকরাও। বিভিন্ন স্থানে অভিযোগ করেও মিলছে না প্রতিকার।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানালেন, এর আগে অভিযান চালিয়ে কৃষি জমি থেকে মাটি কাটা বন্ধ করা হয়েছে। ফসলি জমিতে পুকুর খনন করার বিষয়টি কেউ অভিযোগ করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। অবৈধ পুকুর খনন বন্ধে প্রয়োজনে কঠোর পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারিও দেন তিনি।

AR/ramen