দক্ষিণের জেলাগুলোয় উৎসবমুখর প্রস্তুতি

প্রকাশিত: ২১-০৬-২০২২ ২২:৪৮

আপডেট: ২১-০৬-২০২২ ২৩:০৩

নিজস্ব প্রতিবেদক : আগামী ২৫শে জুন পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে আয়োজিত সমাবেশে যোগ দিতে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে চলছে উৎসবমুখর প্রস্তুতি। বিভিন্ন জেলা-উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নেয়া হচ্ছে নানা উদ্যোগ।

এরই অংশ হিসেবে পদ্মা সেতু উদ্বোধনীতে পিরোজপুর জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে যোগ দেবেন ১৫ হাজার নেতাকর্মী।

জানা গেছে, পিরোজপুর জেলার জনপ্রতিনিধি, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বীর মুক্তিযোদ্ধারা অংশ নেবেন সমাবেশে। এজন্য ছয়টি লঞ্চ ভাড়া করা হয়েছে।

ভান্ডারিয়া উপজেলার নেতাকর্মীরা চরখালী লঞ্চঘাট থেকে কীর্তনখোলা-১০ ও যুবরাজ-৭ লঞ্চে উঠবেন। মঠবাড়িয়া উপজেলার নেতাকর্মীরা বড় মাছুয়া স্টিমারঘাট হতে সুরভী-৯ লঞ্চে উঠবেন। ইন্দুরকানী উপজেলার নেতাকর্মীরা ইন্দুরকানী লঞ্চঘাট হতে পারাবত-৮ লঞ্চে উঠবেন।

কাউখালী উপজেলার নেতাকর্মীরা কাউখালী লঞ্চঘাট হতে মর্নিংসান-৯ লঞ্চে উঠবেন এবং পিরোজপুর সদর উপজেলা, নাজিরপুর ও নেছারাবাদ উপজেলার নেতাককর্মীরা হুলারহাট লঞ্চঘাট হতে ঈগল-৮ লঞ্চে উঠবেন।

সকল লঞ্চ কাউখালী আমরাজুরী ফেরিঘাটে একত্রিত হবে। সেখানে মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে আতশবাজি ফুটানোসহ বিভিন্ন ধরনের আনন্দ-উৎসব সম্পন্ন করে একযোগে লঞ্চগুলো কাঠালবাড়ী ঘাটের উদ্দেশ্যে রওয়ানা করবে। লঞ্চগুলো ২৪শে জুন কাঠালবাড়ী পৌঁছে ফেরিঘাটে অবস্থান করবে এবং ২৫শে জুন সকাল ৮টায় নেতাকর্মীদের নিয়ে সমাবেশস্থলে যোগদান করবেন মহিউদ্দিন মহারাজ।

 

rocky/habib