অর্থনৈতিক দ্বার হবে পদ্মা সেতু

প্রকাশিত: ২১-০৬-২০২২ ২০:৩২

আপডেট: ২১-০৬-২০২২ ২১:০৮

নিজস্ব প্রতিবেদক: পদ্মা সেতু দেশের অর্থনৈতিক করিডর হিসেবে কাজ করবে বলে মনে করেন অর্থনীতিবিদ, যোগাযোগ বিশেষজ্ঞ ও ব্যবসায়ী নেতারা। তারা বলছেন, দেশের অভ্যন্তরে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বিনিয়োগের সুযোগ বাড়বে, অর্থনীতি হবে শক্তিশালী। পাশাপাশি নতুন কর্মসংস্থানও হবে। 

পদ্মা সেতুর ফলে রাজধানীমুখি মানুষের চাপ বাড়বে উল্লেখ করে ঢাকার ভেতরের যোগাযোগ ব্যবস্থা উন্নত করার পরামর্শও দিয়েছেন তারা। 

'জাতীয় অর্থনীতিতে পদ্মা সেতুর গুরুত্ব' শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটি। মঙ্গলবার (২১শে জুন) দুপুরে রাজধানীর একটি হোটেলে এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন অর্থনীতিবিদ, যোগাযোগ বিশেষজ্ঞ ও দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতারা। 

এসময় তারা বলেন, দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে পদ্মা সেতু। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রাজধানীসহ বিভিন্ন জেলার যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় অর্থনীতি হবে শক্তিশালী।

যোগাযোগ বিশেষজ্ঞরা বলেন, পদ্মা সেতুর সাথে সংযুক্ত অঞ্চলগুলোর যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে পারলে কাঙ্খিত অর্থনৈতিক সম্মৃদ্ধি অর্জন সম্ভব। 

এসময় বক্তারা বলেন, পদ্মা সেতু চালু হলে পর্যটন ও বাণিজ্য খাতে সম্ভাবনার নতুন দুয়ার উন্মোচিত হবে। যা নতুন কর্মসংস্থান সৃষ্টির সাথে সাথে সামনে এগিয়ে যেতে শক্তি যোগাবে। দেশের ভাগ্য পরিবর্তনের পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনে মর্যাদা বাড়াবে। 

তারা বলেন, দেশি-বিদেশি বহু ষড়যন্ত্র মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার পূরণের এই সেতু, বাঙ্গালীর আত্মমর্যাদার প্রতীক।

 

HAR/habib