পুলিশকে জনগণের আস্থা অর্জন করতে হবে : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২১-০৬-২০২২ ২০:০৬

আপডেট: ২২-০৬-২০২২ ১০:০৪

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পদ্মা সেতু দেশের আর্থিক সক্ষমতার প্রতীক। এর নিরাপত্তায় সরকার বাড়তি সতর্ক। সেতুর দুই পাশে উত্তর ও দক্ষিণ থানা এবং পুলিশের বেশ কিছু প্রকল্পের উদ্বোধনকালে একথা বলেন প্রধানমন্ত্রী। এসময় জনগণের আস্থা অর্জন করে তাদের নিরাপত্তায় পুলিশ বাহিনীকে আরো উদ্যোগী হওয়ার নির্দেশ দেন তিনি। 

রাজধানীর রাজারবাগ পুলিশলাইনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী। তিনি বলেন, যুগের সাথে তাল মিলিয়ে পুলিশ বাহিনীর সক্ষমতা বাড়াতে কাজ করছে সরকার। শান্তিপূর্ণ পরিবেশ থাকলে দেশের উন্নতি হয় উলে¬খ করে প্রধানমন্ত্রী বলেন, যে কোন অস্থিরতা সম্পর্কে দেশবাসীকে সর্তক থাকতে হবে। 

শেখ হাসিনা বলেন, ‘সম্পূর্ণ বাংলাদেশের টাকায় পদ্মা সেতু তৈরি করেছি। এই পদ্মা সেতুর রক্ষণাবেক্ষণ, যারা যাবে তাদের নিরাপত্তা বিধান এটাও আমাদের কর্তব্য। কাজেই পদ্মা সেতুকে সুরক্ষিত করা এবং যাত্রীসেবা দেওয়া বা আশেপাশে যে জনগণ তাদেরও সেবা দেওয়া আমাদের কর্তব্য। সে জন্য জাজিরায় পদ্মা সেতু দক্ষিণ আর মাওয়ায় পদ্মা সেতু উত্তর- এই দুটি থানা স্থাপন করা হয়েছে।’ 

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের উন্নয়ন ও আধুনিকায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগ সরকারের নেয়া নানা উদ্যোগের কথা তুলে ধরেন শেখ হাসিনা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেন, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ।

 

rocky/joy