রুশ ক্লাবে খেলায় কাতার বিশ্বকাপ থেকে বাদ!

প্রকাশিত: ২১-০৬-২০২২ ১৬:০৯

আপডেট: ২১-০৬-২০২২ ১৬:০৯

ক্রীড়া ডেস্ক: রাশিয়ার ক্লাবে যোগ দেওয়ায় পোল্যান্ডের ডিফেন্ডার মাচেই রিবুসকে কাতার বিশ্বকাপের দলে না রাখার সিদ্ধান্ত নিয়েছে পোলিশ ফুটবল অ্যাসোসিয়েশন। গতকাল (সোমবার) এক বিবৃতিতে নিজেদের এই সিদ্ধান্ত জানায় পোল্যান্ডের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা।

জানা যায়, রাশিয়ান ক্লাব লোকোমোতিভ মস্কোর সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন রিবুস। সেই চুক্তি শেষ হয় কিছুদিন আগে। এরপরই তিনি নাম লেখান স্পাতার্ক মস্কোর সঙ্গে। রুশ ক্লাবের সঙ্গে নতুন করে চুক্তিবদ্ধ হওয়ার পর পোল্যান্ড কোচ মিকনিয়েভেস রিবুসকে জানিয়ে দিয়েছেন, সেপ্টেম্বরে জাতীয় দলের ক্যাম্পে ডাকা হবে না তাকে। কাতার বিশ্বকাপের দলেও জায়গা হারাচ্ছেন তিনি।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে দাঁড়িয়েছে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। রাশিয়ার জাতীয় ফুটবল দল ও ক্লাবগুলোকে আন্তর্জাতিক ফুটবল থেকে সাময়িক নিষিদ্ধ করেছে ফিফা ও উয়েফা। যার ফলে এবারের বিশ্বকাপের বাছাইপর্বেও খেলতে পারেনি রাশিয়া। ক্লাবগুলোও অংশ নিতে পারেনি কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায়।

ইউক্রেনের বন্ধু রাষ্ট্র পোল্যান্ডও নিজের দেশের এই লেফট-ব্যাকের সিদ্ধান্ত মেনে নিতে পারেনি। তাই কাতার বিশ্বকাপে দলের হয়ে খেলতে পারবেন না ৬৬ ম্যাচে পোল্যান্ডের হয়ে প্রতিনিধিত্ব করা রিবুস। 

rocky/sharif