মহিউদ্দিন আহমেদের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত

প্রকাশিত: ২১-০৬-২০২২ ১৪:৫৫

আপডেট: ২১-০৬-২০২২ ২০:২৭

নিজস্ব প্রতিবেদক: সাবেক কূটনীতিক মহিউদ্দিন আহমেদের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ (মঙ্গলবার) বেলা ১১টার দিকে ফরেন সার্ভিস একাডেমিতে তার জানাজায় অংশ নেয় দীর্ঘদিনের  সহকর্মী ও পরিবারের সদস্যরা। এর আগে লাশবাহী অ্যাম্বুলেন্সে করে তার কফিন ফরেন সার্ভিস একাডেমি প্রাঙ্গণে জাতীয় পতাকায় ঢেকে আনা হয়। এসময় তার ছোট ভাই জহির উদ্দিন আহমেদ তার ভাইয়ের জন্য ক্ষমা ভিক্ষা চেয়ে স্মৃতিচারণ করেন।

মহিউদ্দিন আহমেদের অবদানকে গোটা জাতি চিরকাল মনে রাখবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম। তিনি মহিউদ্দিন আহমেদকে একজন সফল কূটনীতিক হিসেবেও উল্লেখ করেন এবং তারপর বর্নাঢ্য কর্মজীবন স্মৃতিচারণ করেন। পরে জানাজা শেষ সকাল সাড়ে ১১ টায় তার মরদেহ গ্রামের বাড়ি ফেনীর ফুলগাজীতে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে বাদ আসর তৃতীয় জানাজা শেষে পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে, কূটনীতিক মহিউদ্দিন আহমেদের প্রথম নামাজে জানাজা গতকাল উত্তরা সেক্টর-৭ এর মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় পাকিস্তান থেকে পালিয়ে যাওয়া ইউরোপে প্রথম বাংলাদেশি কূটনীতিক সাবেক সচিব মহিউদ্দিন আহমেদ গত ২০ জুন সন্ধ্যায় উত্তরায় নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জানা গেছে, লিভার সিরোসিস, কিডনির জটিলতা ও ডায়াবেটিসে ভুগছিলেন।

MNU/sharif