টাইগার ব্যাটসম্যানদের শূন্য রানের মিছিল

প্রকাশিত: ১৭-০৬-২০২২ ০১:৪৭

আপডেট: ১৭-০৬-২০২২ ০২:৪৬

ক্রীড়া ডেস্ক: দুই ম্যাচ টেস্ট ক্রিকেট সিরিজের প্রথম খেলায় বাংলাদেশের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১০৩ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার অ্যান্টিগায় টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় উইন্ডিজ অধিনায়ক ক্রেগ ব্র্যাথওয়েট।

এদিন, শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। দলীয় ১৬ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে সাকিব আল হাসানের দল। তবে সেই চাপ সামাল দিতে লিটন দাসকে সাথে নিয়ে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন তামিম ইকবাল। মুশফিকের পর বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম। তবে ব্যাক্তিগত ২৯ রানে জোসেফের শিকার হয়ে সাজঘরে ফেরেন এই ওপেনার। বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি লিটন দাসও। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ৬ উইকেটে ৭৬ রান করে বাংলাদেশ। এরপর সাকিব আল হাসানের সর্বোচ্চ ৫১ রানের ইনিংসে ১০ উইকেটে ১০৩ রানে নিজেদের প্রথম ইনিংস শেষ করে বাংলাদেশ। 

স্বাগতিকদের পক্ষে ৩টি করে উইকেট শিকার করেছেন জেডেন সিল্স ও আলজারি জোসেফ। ২টি করে উইকেট নিয়েছেন কিমার রোচ ও কাইল মার্য়েস। বাংলাদেশের পক্ষে  শূন্য রানে আউট হয়েছেন ৬ ব্যাটসম্যান। সর্বোচ্চ ৫১ রান করেছেন সাকিব আল হাসান। তামিম ইকবাল ২৯ ও লিটন দাস করেছেন ১২ রান।

 

AAA/habib